আমৃত্যু মারমা সম্প্রদায়ের কল্যানে কাজ করে যাবো : ম্রাসাথোয়াই মারমা

বক্তব্য রাখছেন ম্রাসাথোয়াই মারমা

বাংলাদেশ মারমা ছাত্র ঐক্য পরিষদ খাগড়াছড়ি সদর উপজেলা কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২১ অক্টোবর) দুপুরে শহরের বিনোদন নগরী পার্বত্য জেলা পরিষদের হার্টিকালচার পার্কে জমকালো আয়োজনের মধ্যদিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনটির সদর কমিটির সভাপতি সুদোঅং মারমা’র সভাপতিত্বে অনুষ্ঠিত পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মারমা ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা ও মারমা ছাত্র ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা ম্রাসাথোয়াই মারমা। বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ মারমা ঐক্য পরিষদের খাগড়াছড়ি জেলা সভাপতি কংচাইরী মাষ্টার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কংজপ্রু মারমা ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রুমেল মারমা।

কোন অর্থ সম্পদের লোপ লালসা নেই উল্লে­খ করে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ মারমা ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা ও মারমা ছাত্র ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা ম্রাসাথোয়াই মারমা বলেন, একজন মারমা সম্প্রদায়ের সচেতন মানুষ হয়ে যখন দেখি এ অঞ্চলে পিছিয়ে পড়া মারমা জনগোষ্ঠীকে সরকার তথা সমাজ সকল সুযোগ সুবিধা থেকে বঞ্চিত করছে তখন সিদ্ধান্ত নেই প্রত্যন্ত গ্রামের পিছিয়ে পড়া মারমা সম্প্রদায় ও তাদের ছেলে-মেয়েদের জন্য নিজের জীবনের সবকিছু উজার করে দিয়ে হলেও কিছু একটা করার। সেই চিন্তা থেকেই সকলকে ঐক্যবদ্ধ করা শুরু করি। প্রতিষ্ঠা করি বাংলাদেশ মারমা ঐক্য পরিষদ এবং পরবর্তীকালে গরীব মেধাবী ছাত্র-ছাত্রীদের লেখাপড়া এগিয়ে নিতে স্কুল ও বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র-ছাত্রীদের নিয়ে বাংলাদেশ মারমা ছাত্র ঐক্য পরিষদ গঠন করার মাধ্যমে শুরু হয় পথচলা। বাংলাদেশ মারমা ও ছাত্র ঐক্য পরিষদের মাধ্যমে সেই চেষ্টা করে চলেছি এবং তা অব্যাহত রাখার চেষ্টা করবো।

শিক্ষা, সংষ্কৃতি, ঐক্য, প্রগতি এ মূলনীতিকে ধারণ করে সমাজকে এগিয়ে নিয়ে যেতে হবে এবং এই সংগঠনের মাধ্যমে
সুস্থ ও মাদকমুক্ত একটি সমাজ গড়ে তোলার জন্য উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান এবং আমৃত্যু মারমা সম্প্রদায়ের কল্যানে কাজ করে যাবে জানিয়ে আগামীতে এ সংগঠনের নামে ফাউন্ডেশন গড়ে তোলার ঘোষনা দেন।

ছাত্র ঐক্য পরিষদ সদর কমিটির সাধারণ সম্পাদক সুইচিংহ্লা চৌধুরীর সঞ্চালনায় এতে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ মারমা যুব ঐক্য পরিষদের আহ্বায়ক ক্যচিংনু মারমা, ছাত্র ঐক্য পরিষদের জেলা শাখার সভাপতি সুইচিং মারমা, রামগড় উপজেলা প্রতিনিধি থৈসাউ মারমা, গুইমারা উপজেলা সভাপতি মনু মারমা, মাটিরাঙ্গা উপজেলা সভাপতি মংজাই মারমা, মহালছড়ি প্রতিনিধি মংগ্রি মারমা, পানছড়ি প্রতিনিধি হ্লাপ্রু মারমা, মানিকছড়ি উপজেলা আহ্বায়ক মংসাথোয়াই মারমা ও ছাত্র ঐক্য পরিষদের জেলা কমিটির সদস্য সচিব চিংওয়ামং মারমা প্রমুখ।

এসময়, বিভিন্ন স্কুল,কলেজ ও বিশ্ব বিদ্যালয়ে পড়ুয়া ছাত্র-ছাত্রী, অভিভাবক এবং মারমা সম্প্রদায়ের বিভিন্ন সামাজিক
সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।