আওয়ামী লীগ ক্ষমতা কুক্ষিগত করার অপচেষ্টায় লিপ্ত

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার বলেছেন, আওয়ামী লীগ সংবিধানের দোহাই দিয়ে ও একতরফা নির্বাচনের মাধ্যমে পুনরায় ক্ষমতা কুক্ষিগত করার অপচেষ্টায় লিপ্ত। তিনি বলেন, এখন পেছনে তাকানো যাবে না। সামনের দিকে এগোতে হবে। কোন বাঁধা বিএনপিকে ঠেকাতে পারবে না। ২৭ অক্টোবর চট্টগ্রাম লালদীঘির ময়দানে সমাবেশ হবে।

বুধবার (২৪ অক্টোবর) সকালে কোর্ট চত্ত্বরে চট্টগ্রাম জাতীয় ঐক্যফ্রন্টের সমন্বয় সভায় এ কথা বলেন।

বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ সাংগঠনিক সম্পাদক হারুন রশিদ বলেছেন, গুপ্তহত্যা, বিচারবহির্ভূত হত্যা, গুম, খুন, বিরোধী মত দলন-নিপীড়নের সঙ্গে দেশজুড়ে চলা গণগ্রেফতারের গতি এখন আরো বৃদ্ধি পেয়েছে। শুধু অপশাসনের বিরুদ্ধে এবং গণতন্ত্রের কথা বলার কারণেই রাতে কোর্ট বসিয়ে গ্রেফতারি পরোয়ানা জারি করে সরকারের উচ্চ মহলের নির্দেশে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়েছে এটা সকলের কাছে পরিষ্কার।

প্রস্তুতি সভায় আবু সুফিয়ান সমাবেশ সফল করার জন্য সমন্বয় সভায় নেতা কর্মীদের প্রস্তুত রাখার আহবান জানান। তিনি বলেন, যে কোন মূল্যে ২৭ অক্টোবর চট্টগ্রামের লালদীঘি ময়দানে সমাবেশ হবে।

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা এডভোকেট জানে আলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নাগরিক ঐক্য চট্টগ্রাম জেলার সদস্য সচিব মো. ফোরকান উদ্দিন লাহেরী, জাহাঙ্গির আলম দুলাল, গণফোারাম উত্তর জেলা সভাপতি রতন চন্দ্র ব্যানার্জী, চট্টগ্রাম মহানগর গণফোরামের সহসভাপতি মনসুর মাহমুদ খান, জাতীয় ঐক্যফ্রন্ট চট্টগ্রাম নেতা আরিফ চৌধুরী, নুরুল আমিন, এস এম আবদুল মাবুদ, মাহমুদুল হক, ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন আলো, রঞ্জিত সিকদার, মোজাফ্ফর আহমদ, এড. আ.হ.ম রাসেল, এড. আবু তাহের, মো. সোহরাব হোসেন, ডা. রবিউল হোসেন, গোলাম জিলানী, সাঈদুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন