ভুয়া সাংবাদিক ও আইনজীবীসহ ২৪জনকে জরিমানা চট্টগ্রামে

চট্টগ্রাম আদালত ভবন এলাকায় অবৈধ পার্কিং করার দায়ে ভুয়া সাংবাদিক ও আইনজীবীসহ চব্বিশজনকে ৯ হাজার ৪২৫ টাকা জরিমানা করেছেন চট্টগ্রাম জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বুধবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, চট্টগ্রাম আদালত ভবন এলাকা ও জেলা প্রশাসকের কার্যালয়ে উঠা-নামার পথে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধ পার্কিং দায়ে ৭ জনকে মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৫৭ এবং ১৪৩ ধারায় ২৪ জনকে ৯ হাজার ৪২৫ টাকা জরিমানা আদায় করা হয়।

প্রত্যক্ষদর্শী শহিদুল আলম জানান, আদালত ভবনে আসা বেশ কয়েকজন প্রতিদিনের মত আজকেও উল্টোপথে গাড়ি চালিয়ে যাওয়ার সময় ম্যাজিস্ট্রেট তাদের থামার সংকেত দেন। কেন আইন ভঙ্গ করা হচ্ছে জিজ্ঞেস করেন এবং নূন্যতম জরিমানা করেন। সেখানে চ্যানেল ৩০ এবং চট্টগ্রাম সংবাদের স্টিকার সম্বলিত একটি মোটরসাইকেলকে থামালে ম্যাজিস্ট্রেটকে তারা ওই পত্রিকা এবং চ্যানেলের সাংবাদিক দাবি করেন।

ভ্রাম্যমাণ আদালতের ওই অভিযানকে সাধুবাদ জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। তারা বলছেন, প্রতিনিয়ত এ রাস্তায় গাড়ি পার্ক করে যানজট সৃষ্টি করে কিছু অসচেতন ব্যক্তি। ম্যাজিস্ট্রেটের এ অভিযানকে সাধুবাদ জানাই। এ অভিযান নিয়মিত পরিচালনা করার জন্য জেলা প্রশাসক মহোদয়কে অনুরোধ করছি।

সাংবাদিকের ব্যাপারে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি নাজিমউদ্দিন শ্যামল বলেন, চ্যানেল ৩০ বা চট্টগ্রাম সংবাদ নামে কোন পত্রিকা চট্টগ্রামে নেই। যারা এসব নাম বলে বেড়ায় তারা ভুয়া। প্রকৃত সাংবাদিকদের মান সম্মান ক্ষুন্ন করছে

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বলেন, কোর্ট সড়কের রাস্তা দখল করে পার্কিং করা এবং উল্টো পথ দিয়ে গাড়ি চালানোর দায়ে ভুয়া সাংবাদিক এবং আইনজীবীসহ ২৪টি মামলায় ২৪ জনকে সতর্কতামূলক অভিযান চালিয়ে ৯ হাজার ৪২৫ টাকা জরিমানা করি। একইসঙ্গে তাদেরকে সতর্ক করা হয়, কোর্ট সড়কে অবৈধ কোন পার্কিং করা যাবেনা, উল্টো পথ দিয়ে গাড়ি চালানো যাবে না। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

ম্যাজিস্ট্রেট আরও বলেন, চ্যানেল ৩০ এবং চট্টগ্রাম সংবাদ নামক একটি পত্রিকার সাংবাদিক দাবি করে উল্টো পথ দিয়ে আসার কারণে তাকে থামিয়ে জরিমানা করি। এসময় এক আইনজীবীর গাড়ি অবৈধ পার্কিং করে। তার গাড়ির কোন কাগজপত্র দেখাতে না পারার কারণে তাকেও আমরা মোবাইল কোর্টের আওতায় নিয়ে এসে সতর্কতামূলক জরিমানা করি।

শেয়ার করুন