কক্সবাজারের পেকুয়ায় মেয়েকে ধর্ষণের দায়ে বাবা আটক

মোহাম্মদ উল্লাহ : কক্সবাজারের পেকুয়ায় কিশোরী মেয়েকে ধর্ষণের দায়ে গ্রাম পুলিশ সদস্য নুর মুহাম্মদকে আটক করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিকেলে মেয়ের অভিযোগের ভিত্তিতে ওই গ্রাম পুলিশ সদস্যকে আটক করা হয়েছে বলে পেকুয়া থানার (ওসি) মো. জাকির হোসেন ভুঁইয়া নিশ্চিত করেছেন।

আটককৃত নুর মুহাম্মদ সদর ইউনিয়নের জালিয়াখালি এলাকার আবদু সাত্তারের পুত্র ও সদর ইউপির ৩নং ওয়ার্ডে দায়িত্বরত গ্রাম পুলিশ।

ভিকটিম কিশোরী জানিয়েছেন, পিতা নুর মুহাম্মদ বিগত ১মাস ধরে আমাকে ধর্ষণ করে যাচ্ছে। ১৫দিন আগে ধর্ষণের কারণে আমি অসুস্থ হয়ে পড়লে মাকে বিষয়টি জানাই । স্থানীয়ভাবে পিতা বিষয়টি সমাধান করার জন্য মাকে বার বার চাপ সৃষ্টি করছিল। এরই মাঝে সর্বশেষ গত ১৯ অক্টোবর আবারো তিনি আমাকে ধর্ষণ করেন । মাকে জানানোর পর বাধ্য হয়ে পুলিশকে এবিষয়ে অবগত করেন । আমি বর্বর পিতার কঠোর শাস্তি দাবী করছি।

মা জরিনা বেগম বলেন, ২ মেয়ে ২ পুত্র নিয়ে আমাদের সংসার। গত ১মাস ধরে স্বামী নুর মুহাম্মদ আমাকে পিতার বাড়িসহ আত্মীয়ের বাড়িতে জোর করে বেড়াতে পাঠাতেন। অসুস্থ অবস্থায় একদিন বড় মেয়ে আমাকে ধর্ষণের বিষয়টি জানানোর পর বিশ্বাস হচ্ছিলনা। সর্বশেষ গত শুক্রবার আমার স্বামী আবারো একই কাজ করলে স্থানীয়দের সহযোগিতা চাই। স্থানীয় গ্রাম সর্দার থেকে শুরু করে আরো স্থানীয় কয়েকজনকে বিষয়টি সমাধান করার চেষ্টা করেন। কিন্তু মেয়ে কিছুতেই স্থানীয় বিচারে রাজি না হওয়ায় থানায় অভিয়োগ করি।

গত বৃহস্পতিবার (২৫ অক্টোবর) বিকেল ৫টায় পেকুয়া থানার উপ-পরিদর্শক মো: ইয়াকুব হোসেন ভুইয়া একদল পুলিশ ফোর্স নিয়ে গ্রাম পুলিশ সদস্য নুর মুহাম্মদকে আটক করে।

পেকুয়া থানার (ওসি) মো. জাকির হোসেন ভুঁইয়া বলেন, ধর্ষণের অভিযোগে গ্রাম পুলিশের সদস্য নুর মুহাম্মদকে আটক করা হয়েছে। অভিযুক্ত নুর মুহাম্মদ বিরুদ্ধে তার স্ত্রী বাদী হয়ে মামলা করেছেন।এরং আটকৃত আসামীকে আদালতের মাধ্যে জেল হাজতে পাঠানো হবে। মেয়েটির শারীরিক চেকআপ করার পর বিষয়টি জানা যাবে।