রামু ঈদগড় থেকে অপহৃত দুই ব্যক্তি জীবিত উদ্ধার

ঈদগড়ে অপহৃত ২ কৃষক উদ্ধার

কক্সবাজারের রামু উপজেলার ঈদগড় ইউনিয়নের ৯ নং ওয়ার্ড দক্ষিণ করলিয়া মোরা এলাকার অপহরূত দু কৃষককে উদ্ধার করেছে রামু থানা পুলিশ।

রবিবার (২৮ অক্টোবর) ভোর রাতে রামু থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবুল মমসুর ও ওসি তদন্ত মিজানুর রহমান সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে তাদের কে উদ্ধার করে। উদ্ধারকৃতরা হল দক্ষিণ করলিয়া মোরা এলাকার নজির আহাম্মদের ছেলে ছৈয়দুল হক (২০) তার চাচা মৃত মোজাহের আহাম্মদের ছেলে নুর আহাম্মদ( ৪০)।

এ বিষয়ে রামু থানা অফিসার ইনচার্জ আবুল মনছুর জানান, আমরা দীর্ঘ ১৯ ঘন্টা সাঁড়াশি অভিযান চালিয়ে তাদেরকে রশিদ নগর আদর্শ গ্রাম এলাকা থেকে উদ্ধার করেছি। তারা বর্তমান পুলিশ হেফাজতে আছে বলে জানান ওসি।

অপহরূত একজনের বাবা নজির আহমদ জানান, সকাল ৭ টার সময় ভিকটিম ছৈয়দুল হকের মোবাইল থেকে প্রথমে ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে এবং পুলিশকে জানালে তাদের হত্যা করা হবে বলে লাইন কেটে দেন। এই ঘটনার সুত্র ধরে পুলিশ অভিযানে নামে।

উল্লেখ্য ২৭ অক্টোবর রাত ২ টার সময় ২ বসত বাড়িতে ডাকাতি এবং বাড়ীর পার্শ্ববর্তী জুনাইম্মার ঘোনা এলাকায় ধান ক্ষেত পাহারা দেওয়ার সময় টংঘর থেকে ওই ২ জনকে অপহৃনন করে সন্ত্রাসীরা। আবদুল করিম ও লুতু মিয়া জানান, রাত প্রায় ২টার দিকে অস্ত্রধারী ১২/১৫ জনের একটি ডাকাতদল প্রথমে তাদেরকে টংঘর থেকে অস্ত্রের মুখে জিম্মি করে নামিয়ে আনে। পরে উল্লেখিত ২জনকে টংঘর থেকে হাত পা বেঁধে আটক করে। পরে আক্তার হোসেন ও ছৈয়দ হোসেনের বাড়িতে লুটপাট চালায়। তাদের হাতে ৩ টি লম্বা বন্ধুক ও ও কিরিচ দেখা গেছে ।তারা আরো জানান, লুটপাট শেষে ১ কিলোমিটার দুরে নিয়ে গিয়ে তাদের ২জনকে ছেড়ে দিলেও ছৈয়দুল হক ও নুর আহমদকে অপহরণ করে নিয়ে যায়।