এম.এ ওহাবের ৭ম মৃত্যুবার্ষিকীতে উত্তরজেলা আওয়ামীলীগের স্মরণসভা

এম.এ ওহাবের ৭ম মৃত্যুবার্ষিকীতে উত্তরজেলা আওয়ামীলীগের স্মরণসভা

চট্টগ্রাম : বহুমাত্রিক বিশেষণে অনন্য মাটি ও মানুষের নেতা ছিলেন এম.এ ওহাব। তিনি একাধারে ছিলেন মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ঘনিষ্ঠ সহকর্মী, চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, বাংলাদেশ জাতীয় পরিষদের সাবেক সদস্য এবং সাবেক সংসদ সদস্য।

উত্তরজেলা আওয়ামীলীগের উদ্যোগে দোস্ত বিল্ডিং এর দলীয় কার্যালয়ে সোমবার (২৯ অক্টোবর) বিকেলে জনদরদী এ নেতার ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠিত হয় এক স্মরণ সভায় এসব কথা বলেন বক্তারা।

উত্তরজেলা আওয়ামীলীগের সাংগঠিক সম্পাদক দেবাশীষ পালিতের সঞ্চালনায় স্মরণ সভার সভাপতিত্ব করেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো মাইনুদ্দিন।

এম.এ ওহাবের ৭ম মৃত্যুবার্ষিকীতে উত্তরজেলা আওয়ামীলীগের স্মরণসভা

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এম.এ সালাম। এছাড়াও উক্ত স্মরণ সভায় উপস্থিত ছিলেন উত্তরজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু এবং সাধারণ সম্পাদক রেজাউল করিমসহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। প্রয়াত এই নেতার পরিবারের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ডা: নুরুদ্দিন জাহেদ।

স্মরণ সভায় বক্তব্যে চট্টগ্রাম উত্তরজেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু বলেন, এম.এ ওহাব ছিলেন সাধারণ জীবন যাপনে অভ্যস্ত মাটি ও মানুষের নেতা এবং মুক্তিযুদ্ধোত্তর হাটহাজারী থেকে নির্বাচিত আওয়ামীলীগের সর্বশেষ সংসদ সদস্য।

প্রধান আলোচকের বক্তব্যে চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এম.এ সালাম বলেন, মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে উত্তরজেলা আওয়ামীলীগের শক্ত বুনিয়াদ তৈরী হয়েছে তার বীজ বপন করেছিলেন এম.এ.ওহাব। রাজনৈতিক শিষ্টাচারের এক উজ্জ্বল দৃষ্টান্ত ছিলেন তিনি। যা তাঁর কর্ম ও জীবনাদর্শেই ফুটে উঠে।

শেয়ার করুন