চকরিয়ায় ইউএনও’র নম্বর ক্লোন করে টাকা দাবি

কক্সবাজার

কক্সবাজার : চকরিয়ার ইউএনও’র সরকারি মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে নগদ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে প্রতারক চক্রের বিরুদ্ধে। এমন অভিযোগ পেয়ে বৃহস্পতিবার (১ নভেম্বর) বিকেলে থানায় সাধারণ ডায়েরী রুজু করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, গতকাল দুপুরে সাহারবিল ইউনিয়নের আর কে নুরুল আমিন চৌধুরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল আনোয়ার এসে জানান, তার কাছে ইউএনও’র ব্যবহৃত সরকারি নম্বর থেকে ফোন করে ল্যাপটপ দেওয়ার কথা বলে নগদ ৬ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। এই টাকা তিনি একটি বিকাশ নম্বরে প্রেরণ করেন। কিন্তু পরবর্তী সময়ে বিকাশ নম্বরটিতে ফোন করলে বন্ধ পাওয়ায় ওই প্রধান শিক্ষক ইউএনওকে বিষয়টি অবহিত করেন।

এ ব্যাপারে ইউএনও নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, ‘সংঘবদ্ধ প্রতারক চক্র বিভিন্ন সময় সরকারি কর্মকর্তাদের মোবাইল নম্বর ক্লোন করে মোটা অংকের টাকা হাতান। একইভাবে আমার নম্বরটিও ক্লোন করে টাকা চাওয়ার অভিযোগ পেয়ে প্রতারক চক্রের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি সর্বসাধারণকে এ ব্যাপারে সতর্ক থাকতে বলা হয়েছে।’