পুন:র্মিলনী ভ্রাতৃত্বের বন্ধনকে সুদৃঢ় করে : মেয়র

চট্টগ্রাম : সরকারি শারীরিক শিক্ষা কলেজের প্রাক্তন শিক্ষার্থী পরিষদের উদ্যোগে পুনঃর্মিলনী উৎসব অনুষ্ঠিত হয়।

শুক্রবার (২ নভেম্বর) সকালে নগরীর হালিশহর কলেজ ময়দানে অনুষ্ঠিত পুনঃর্মিলনী উৎসবে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

অন্যদের মধ্যে আলকরন ওয়ার্ড কাউন্সিলর তারেক সোলেমান সেলিম, ফিরিঙ্গীবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, ক্লাস্টার বিডি চেয়ারম্যান মো. সাইফুল হক, সাবেক জেলা ক্রীড়া কর্মকর্তা আ ক ম সাহাবুদ্দিন ও মনোরঞ্জন দে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, পুন:র্মিলনী উৎসবে সহপাটিদের মধ্যে ভ্রাতৃত্ববোধ ও মমত্ববোধের বন্ধনকে সুদৃঢ় করে। প্রাক্তনরা ক্ষণিকের জন্য প্রিয় প্রতিষ্ঠানে এসে প্রানচাঞ্চল করে তোলে। একে অপরের প্রতি মেলবন্ধন রচিত হয়। প্রাক্তনদের অংশগ্রহন ও স্মৃতি চারন, প্রতিষ্ঠানের কল্যাণ এবং শিক্ষক-শিক্ষার্থীদের বন্ধন রচনার মাইলফলক বলে উল্লেখ করেন মেয়র।

তিনি বলেন, আত্মকেন্দ্রীকতার কারনে আমরা আমাদের ভাই-বোন, আত্মীয় স্বজন, পাড়া-প্রতিবেশিকে কোন অবস্থায় আছে তার খবরটুকু নিতে পারছিনা। সবাই নিজ নিজ কাজে ব্যস্ত হয়ে পড়েছি। পরষ্পর পরষ্পরের মধ্যে সামাজিক দায়বদ্ধতা, হৃদ্ধতা ও মমত্ববোধ নেই বল্লেই চলে। সেখানে স্বার্থপরতা দখল করে নিয়েছে। ফলে নৈতিকতা ও মানবিকতা প্রায় বিলুপ্ত। এ ধরনের পুণ:র্মিলনী অনুষ্ঠানের মাধ্যমে পরষ্পরের মধ্যে মমত্ববোধ সৃষ্টির ক্ষেত্রে অগ্রণী ভুমিকা পালন করে।

মেয়র বলেন, মাতৃভুমি বাংলাদেশ। আমাদের মধ্যে মতের পার্থক্য থাকতে পারে। দেশের বাইরে গেলে আমরা সবাই এক ও অভিন্ন দেশের নাগরিক। তাই আমাদের প্রিয় জন্মভূমিকে বিনির্মাণে সকলকে স্ব স্ব অবস্থান থেকে দায়িত্ব পালন করার আহবান জানান মেয়র।

অনুষ্ঠানে সিটি মেয়রের সহকারী একান্ত সচিব রায়হান ইউসুফ ও বিশিষ্ট সমাজ সেবক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির যুগ্ম শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ আজাদ খাঁনসহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।

সরকারি শারীরিক শিক্ষা কলেজের অধ্যক্ষ মো. সামসুল আরেফিন প্রধান আলোচক হিসেবে সভায় উপস্থিত ছিলেন। মোহাম্মদ জোবায়ের ও শামীমা সুলতানার সঞ্চালনায় পূর্নমিলনী উৎসবে সভাপতিত্ব করেন পুন:র্মিলনী উৎসব পরিষদের আহবায়ক তৌহিদুল ইসলাম।

শেয়ার করুন