মাউশির মহাপরিচালক মাহাবুবুর রহমানের ইন্তেকাল

মো. মাহাবুবুর রহমান

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি’র) মহাপরিচালক অধ্যাপক মো. মাহাবুবুর রহমান আর নেই। শনিবার (৩ নভেম্বর) বেলা ১২ টা ৪০ মিনিটে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার পরিবারের পক্ষ থেকে সংবাদটি নিশ্চিত করা হয়েছে।

মাউশি’র মহাপরিচালকের ইন্তেকালের খবর ছড়িয়ে পড়লে, শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাদরাসা ও কারিগরি শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, শিক্ষা ক্যাডারের সংগঠন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, শিক্ষা রিপোর্টারদের সংগঠন এডুকেশন রিপোর্টার্স এসোসিয়েশন, বাংলাদেশ (ইরাব)।

ফুসফুসের জটিল রোগে আক্রান্ত হয়ে গত ২৪ সেপ্টেম্বর থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউতে ‘ইসিএমও’ সাপোর্টসহ লাইফ সাপোর্টে ছিলেন তিনি। এর আগে গত ১৯ সেপ্টেম্বর বিকেলে প্রচণ্ড জ্বরে আক্রান্ত হন মহাপরিচালক অধ্যাপক মাহাবুবুর রহমান। সেদিন রাতেই তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরিস্থিতির অবনতি ঘটলে দ্রুত তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএসএমইউ) ভর্তি করা হয়।

গত ২০ সেপ্টেম্বর পর্যন্ত তাকে অক্সিজেন দিয়ে আইসিইউতে রাখা হয়েছিল। অবস্থার আরো অবনতি ঘটলে গত ২৩ সেপ্টেম্বর হলে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

শেয়ার করুন