মিনিস্টার কাপ জাতীয় উশু প্রতিযোগিতায় কক্সবাজারের কৃতিত্ব

.

সদ্য সমাপ্ত অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত মিনিস্টার কাপ ১৩তম জাতীয় উশু চ্যাম্পিয়শীপ ২০১৮ এ কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার পক্ষে ৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। অংশগ্রহণকারী খেলোয়াড়দের জেলা ক্রীড়া সংস্থা ও জেলা উশু এসোসিয়েশনের পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

এতে তাসলিমা আক্তার মহিলা বিভাগে তাউলু ইভেন্টে ১টি সিলভার, পুরুষ বিভাগে মাসুদ রানা সান্দা ইভেন্টে ৫২ কেজি ওজনে ১টি ব্রুঞ্চ এবং শামীম হোসেন ৬৫ কেজি ওজন শ্রেণীতে ১টি ব্রুঞ্চ পদকসহ মোট ৩টি পদক অর্জন করে ৩২টি জেলা দলের মধ্যে রার্নারআপ হওয়ার গৌরব অর্জন করে।

জানা যায়, টুর্নামেন্টে ৩২টি জেলা দল এবং ৮টি সাভির্সেস টিমসহ মোট ৪০টি টিমে ৩৮২ জন খেলোয়াড় অংশগ্রহণ করে। এতে মহিলা এবং পুরুষ বিভাগে বাংলাদেশ আনসার বাহিনী চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে এবং বাংলাদেশ সেনাবাহিনী রানারআপ হয়। অংশ নেওয়া ৩২টি জেলা দলের মধ্যে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা রার্নারআপ হওয়ার গৌরব অর্জন করে।

সফলতার ব্যাপারে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু বলেন, প্রতিবারের ন্যায় উশু খেলোয়াড়গণ এবারও কক্সবাজার জেলার হয়ে কৃতিত্বের সাথে অংশগ্রহণ করে জেলা পর্যায়ে রার্নারআপ হওয়ার গৌরব অর্জন করায় আমি তাদেরকে আন্তরিক অভিনন্দন জানাচ্ছি এবং আগামীতে আরও বড় ধরনের অর্জনের জন্য সার্বিক সহযোগিতা প্রদান করার প্রতিশ্রুতি প্রদান করছি।

এ ব্যাপারে কক্সবাজার জেলা উশু এসোসিয়েশনের সেক্রেটারী মোহাম্মদ শেখ সেলিম বলেন, কক্সবাজারের পক্ষে মাত্র ৫ জন খেলোয়াড় অংশগ্রহণ করে ৩টি পদক পাওয়ার গৌরব অর্জন করে। তিনি অতীতের অর্জনের কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন, আমরা ১২তম জাতীয় উশু গেমস-২০১৭ এবং বাংলাদেশ যুব গেমসে কক্সবাজার জেলার পক্ষে উশু খেলোয়াড়রা ৭টি স্বর্ণপদকসহ বিভিন্ন ইভেন্টে ২২টি পদক অর্জন করে সাফল্য বয়ে আনে। যা কক্সবাজারের ক্রীড়াঙ্গনসহ সকলেরই জানা। তাই আমি সফলতা অব্যাহত রাখার জন্য অবশ্যই জেলার সংশ্লিষ্ট কতৃপক্ষের আন্তরিকতা এবং সার্বিক সহযোগিতা কামনা করছি।

উল্লেখ্য, মিনিস্টার কাপ জাতীয় উশু টূর্ণামেন্টে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার কোচের দায়িত্বে ছিলেন আরিফুল আজিম। টিম ম্যানেজার ছিলেন ক্রীড়া সাংবাদিক ও সংগঠক আনোয়ার হাসান চৌধুরী।

শেয়ার করুন