কাপাসিয়ার এসপি শাহিন খান

এসপি শাহিন খান

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে গাজীপুরের কাপাসিয়ার শাহিন খান পুলিশ সুপার (এসপি) পদে পদোন্নতি পেয়েছেন গত বুধবার(৭ নভেম্বর)। একই উপজেলার বারিষাব ইউনিয়নের ছেলদিয়া গ্রামের সামছুল ইসলামও এসপি হিসাবে পদোন্নতি পেয়েছেন।

মোহাম্মদ শাহিনুর আলম খান (শাহিন) গাজীপুর জেলায় কাপাসিয়া উপজেলার উত্তর খামের গ্রামে জন্ম গ্রহন করেন। তার পিতা মোঃ লুৎফর রহমান খান (লাল মিয়া) বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে প্রত্যক্ষ অংশ গ্রহণকারী একজন বীর মুক্তিযোদ্ধা। শাহিন বড়হর সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে তার শিক্ষা জীবন শুরু করেন। তিনি ইউনিয়ন উচ্চ বিদ্যালয় হাইলজোর হতে এসএসসি এবং কাপাসিয়া ডিগ্রী কলেজ হতে এইচএসসি পাশ করেন। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও এশিয়ান ইউনিভার্সিটি থেকে তিনি স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

তিনি ২৪তম বিসিএস এর মাধ্যমে সহকারি পুলিশ সুপার হিসাবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। স্বল্পভাষী এই কর্মকর্তা কর্মজীবনে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), ঢাকা মেট্রোপলিটন পুলিশ, ইন্ডাষ্ট্রিয়াল পুলিশ, মানিকগঞ্জ জেলা, রাঙ্গামাটি জেলা ও সিরাজগঞ্জ জেলায় অত্যন্ত সুনামের দায়িত্ব পালন করেন।

বর্তমানে তিনি সাউথ সুদানে শান্তি রক্ষা মিশনে কর্মরত অবস্থায় পুলিশ সুপার পদে এ পদোন্নতি পেলেন। ইতিপূর্বেও তিনি সুদানে আরো একবার শান্তি রক্ষা মিশনে কাজ করেছেন।

শেয়ার করুন