বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ
খাগড়াছড়ির দুর্গম পাহাড়ে সুবিধা বঞ্চিতদের পাশে ৪০ বিজিবি

খাগড়াছড়ির দুর্গম পাহাড়ে সুবিধা বঞ্চিতদের পাশে ৪০ বিজিবি

শংকর চৌধুরী (খাগড়াছড়ি) জেলার দুর্গম পাহাড়ি এলাকায় বসবাসরত সুবিধা বঞ্চিতদের মাঝে বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করেছে সীমান্ত রক্ষায় অতন্দ্র প্রহরী ৪০ বিজিবি।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকাল ১১টায় বর্ডার গার্ড বাংলাদেশ (৪০ বিজিবি) পলাশপুর জোনের উদ্যোগে মাটিরাঙ্গা উপজেলার পুর্ব খেদাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে দিনব্যাপী এ বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

এসময়, চিকিৎসা সেবার মত মৌলিক সুবিধা বঞ্চিত পার্বত্যঞ্চলের দুর্গম এলাকায় বসবাসরত পাহাড়ি-বাঙ্গালী সকলের মাঝে বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে জানিয়ে, ৪০ বিজিবি পলাশপুর জোনের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ সাইফুল­াহ মিরাজুল আলম (সিগনাল) বলেন, ৪০ বিজিবি পলাশপুর জোন সীমান্তের নিরাপত্তা, এলাকায় সার্বভৌম রক্ষাসহ দেশ বিরোধী যে কোন ধরনের চক্রান্ত প্রতিহত করতে সবসময় প্রস্তুত রয়েছে। এলাকার অভ্যন্তরে শান্তি-শৃংঙ্খলা ও উন্নয়নে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী, চাঁদাবাজ ও সন্ত্রাসীদের সম্পর্কে তথ্যদিয়ে এলাকার শান্তি প্রতিষ্ঠায় বিজিবিকে সহযোগীতা করার জন্য তিনি সকলকে আহবান জানান।

পরে চিকিৎসা সেবা ক্যাম্প পরিদর্শন করেন এবং সেবা গ্রহনকারিদের সাথে কথা বলে এলাকার নানা বিষয়ে খোজ-
খবর নেন, ৪০ বিজিবি পলাশপুর জোন অধিনায়ক।

খাগড়াছড়ির দুর্গম পাহাড়ে সুবিধা বঞ্চিতদের পাশে ৪০ বিজিবি

মেডিকেল অফিসার ক্যাপ্টেন ডাঃ নাহিদুল ইসলাম, মেডিকেল সহকারি হাবিলদার মোঃ মাসুদ আহমেদ ও মেডিকেল সহকারি ল্যান্স নায়েক মোঃ নুরুল ইসলামের সমন্নয়ে গঠিত টিম প্রায় ৩ শতাধিক রোগীকে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ করে। এছাড়াও ৪০ বিজিবির উদ্যোগে, শিশুদের স¤প্রসারিত টিকাদান কর্মসূচী আওতায় (ইপিআই) সেবা প্রদান করেন, মাটিরাঙ্গা থানা স্বাস্থ্য কমপ্লেক্স এর সিএইচসিপি হিমুন্দু ত্রিপুরা, এইচ এ কামনা ত্রিপুরা ও ইমুনাইজেশন ওয়ার্কার বিপ্লব ত্রিপুরা।

মাটিরাঙ্গা উপজেলা প্রাণী সম্পদ অফিসের সহকারী মংসা থোয়াই মারমা, সেচ্ছাসেবক আশরাফুল ও মোঃ রফিকুল ইসলামের সহযোগীতায় সংশ্লিস্ট এলাকার কৃষকদের শতাধিক গবাদি পশুকে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান এবং কৃষিখাতে সেবা প্রদান করেন, মাটিরাঙ্গা উপজেলা কৃষি অফিসের উপ-সহকারী কৃষি কর্মকর্তা দেবর্ষি চাকমা ও প্রিয়াংকা দেবনাথ।

এসময় ৪০ বিজিবি পলাশপুর জোনের সুবেদার মেজর মোঃ মতিউর রহমান, জোন সদর ও পূর্ব খেদাছড়া পোস্টের বিভিন্ন পদস্থ্য কর্মকর্তা, সাংবাদিকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ির দুর্গম পাহাড়ি এলাকায় বসবাসরত সুবিধা বঞ্চিতদের মাঝে বিনামুল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ
কালে ৪০ বিজিবি পলাশপুর জোনের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ সাইফুল্লাহ মিরাজুল আলম (সিগনাল)।