ইত্যাদি এবার শহিদ সিরাজ লেকে

ইত্যাদি এবার শহিদ সিরাজ লেকে

দেশের উত্তর পূর্ব দিগন্তের সুনামগঞ্জ জেলার উত্তরে মেঘালয় পাহাড় ঘেরা আর স্বচ্ছ নীল জলের লম্বাটে শহিদ সিরাজ লেকে ইত্যাদির দৃশ্যায়ন হবে ১৯ নভেম্বর। সেই লক্ষ্যেই ইত্যাদির কতৃপক্ষ সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন করেছেন। এই খবরে উৎফুল্ল তাহিরপুর উপজেলাসহ সুনামগঞ্জ জেলার সর্বস্থরের মানুষ।

শহীদ সিরাজ লেকের উত্তরে সবুজ ছোট টিলা পাশেই হাওর। পশ্চিমে টেকেরঘাট খনিজ প্রকল্পের পরিত্যক্ত দৃষ্টিনন্দন স্থাপনা ও ক্যাম্পাস এবং পূর্বে বাংলাদেশ ও ভারত জিরো পয়েন্ট বড়ছড়া এলাকা। প্রকৃতির সুন্দর এমন একটি স্থানেই জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির দৃষ্টিনন্দন সেট তৈরি করেছেন ফাগুন অডিও ভিশনের কর্ণধার বিখ্যাত উপস্থাপক হানিফ সংকেত।

আগামী ১৯ নভেম্বর ইত্যাদি অনুষ্ঠানের দৃশ্যায়ন হবে এখানে। এ উপলক্ষে বিশেষ সাড়া পড়েছে জেলাজুড়ে। ইতোমধ্যে পর্যটকদের মধ্যে আকর্ষণীয় হয়ে ওঠেছে টেকেরঘাট খনি প্রকল্পের পরিত্যক্ত এই লেক। দেশ বিদেশের পর্যটকরা ঘুরতে এসে এই স্থানের রূপে মুগ্ধ হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারণা চালাচ্ছেন।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পূর্ণেন্দু দেব বলেন, প্রশাসনিক অনুমতি শেষে ইত্যাদি পরিচালনার জন্য শহিদ সিরাজ লেক চূড়ান্ত করেছেন সংশ্লিষ্টরা। আমরা তাদের নিরাপত্তা ও শৃঙ্খলার জন্য সবধরনের ব্যবস্থা নিয়েছি।

হিরপুর থানার ওসি নন্দন কান্দি ধর জানান, ইত্যাদি অনুষ্ঠান সুষ্ঠভাবে সম্পন্ন করার জন্য আমাদের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করছি।