কাপাসিয়ায় যানজট নিরসনে ৩ স্থানে ট্রাফিক ব্যবস্থা

পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম

ব্যস্ততম গাজীপুরের কাপাসিয়া উপশহরে যানজট নিরসনের লক্ষ্যে ৩ টি পৃথক স্থানে ট্রাফিক ব্যবস্থা কর্যক্রম চালু করা হয়েছে।

রবিবার (১৮ নভেম্বর) সকালে গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম প্রধান অতিথি হিসেবে ‘ফকির মজনু শাহ সেতু’র পশ্চিম পাশের পথ সভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের উদ্বোধন করেন।

কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে এবং ইন্সপেক্টর (অপারেশন) মনিরুজ্জামান খানের পরিচালনায় অনুষ্ঠিত ট্রাফিক উদ্বোধনী সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুব লীগের সভাপতি মাহবুব উদ্দীন সেলিম, সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও যুবলীগ সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন প্রধান, গাজীপুর আন্তঃজেলা সড়ক পরিবহনের কাপাসিয়া শ্রমিক ইউনিয়নের সভাপতি আক্রাম হোসেন, কাপাসিয়া বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন প্রমূখ।

এ সময় গাজীপুরের অতিরিক্তি পুলিশ সুপার (অপরাধ) আব্দুস সবুর, সহকারী কমিশনার (ভূমি) নীলিমা রায়হানা, এএসপি সার্কেল (কালীগঞ্জ) পঙ্কজ দত্ত, সিনিয়র এএসপি ট্রাফিক টি আই ফারুক প্রমূখ উপস্থিত ছিলেন।

ট্রাফিক কার্যক্রম উদ্বোধণী সভায় এসপি শামসুন্নাহার পিপিএম বলেন, সড়কে যে কোন ধরনের দূর্ঘটনা এড়াতে পরিবহন শ্রমিক ও সাধারণ যাত্রীদের সচেতন হতে হবে। সড়কে ডাকাতি রোধে ইতিমধ্যে বেশ কয়েকজন ডাকাত গ্রেফতারসহ কার্যকর ব্যবস্থা গ্রহন করা হয়েছে। সামনে নির্বাচন, তাই সবাইকে সজাগদৃষ্টি রাখতে হবে। কেউ যাতে জনগনের জানমালের ক্ষয়-ক্ষতি করতে না পারে। বর্তমানে পুলিশের ৫০ হাজার পুলিশ সদস্য বৃদ্ধি পেয়েছে। বেতন বৃদ্ধিসহ সুযোগ সুবিধা বৃদ্ধি পেয়েছে। কেউ যদি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, তাহলে আমরা কোন ভাবেই বরদাস্ত করবো না। শক্ত হাতে দমন করা হবে।

তিনি আরো বলেন, শান্তিপূর্ণ ভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। আমরা উন্নয়ন অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করতে দেবো না, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। মাদক নির্মূলে কাজ চলছে। জাতীয় ভাবে শিশু শ্রম নিষিদ্ধ, তাই ১৮ বছরের নিচে কোন শিশু পরিবহনে ড্রাইভারী বা হেলপার হিসাবে কাজ করতে পারবে না। মোটরসাইকেলে ৩জন চলাচল করা যাবে না। চালক ও আরোহীকে হেলমেট পড়তে হবে। ড্রাইভিং লাইসেন্স, রোডপার্মিট এবং ফিটনেস ছাড়া কোন গাড়ি রাস্তায় চলবে না। আজ থেকে বাজারের পুরাতন বাস স্ট্যান্ড মোড়, ফকির মজনু শাহ সেতু’র পশ্চিম পাশের এবং তরগাঁও মোড় এলাকায় প্রাথমিকভাবে ট্রাফিক কার্যক্রম শুরু করা হলো।

প্রথম পর্যায়ে এখানে একজন ট্রাফিক ইন্সপেক্টরের (টিআই) তত্ত্বাবধানে কার্যক্রম চলবে। পরবর্তীতে প্রয়োজনে জনবল বাড়ানো হবে বলে তিনি জানান।