ইউএনওর অভিযান
দুই শতাধিক ব্যানার-ফেস্টুন অপসারণ সীতাকুণ্ডে

দুই শতাধিক ব্যানার-ফেস্টুন অপসারণ সীতাকুণ্ডে

চট্টগ্রাম : একাদশ জাতীয় সাংসদ নির্বাচনের চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনে মনোনয়ন প্রত্যাশীদের লাগানো রঙ-বেরঙের বিলবোর্ড, ব্যানার ও পেস্টুন অপসারণ করেছেন সহকারী-রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায়।

রবিবার (১৮ নভেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত চালানো অভিযানে দুই শতাধিক বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন অপসারণ করা হয়। তফসিল ঘোষণার পর থেকে ব্যানার ও পোস্টার সাটানো নিষিদ্ধ হলেও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্নস্থানে ঝুলছে মনোনয়ন প্রত্যাশীদের বিলবোর্ড, ব্যানার, পেস্টুন।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা বিভিন্ন সময়ে নিজেদের সমর্থনে কিংবা তাদের সমর্থকেরা এ বিলবোর্ড, ব্যানার, ফেস্টুন টাঙিয়ে ছিলেন। তবে কোথাও বিএনপি’র এ ধরনের বিলবোর্ড দেখা যায়নি। সরেজমিনে দেখা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ৩৮ কিলোমিটার সীতাকুণ্ডে। মহাসড়কের বেশিরভাগ জুড়ে লাগানো গাছে পেস্টুন, বাজার এলাকায় ব্যানার, বিলবোর্ড লাগানো হয়েছে। কোথাও কোথাও পোস্টারও দেখা গেছে। তবে সবগুলোই আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের। জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিল্টন রায় বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী যারা বিলবোর্ড, ফেস্টুন লাগিয়েছেন তাদেরকে ওই বিলবোর্ড, ফেস্টুন, পোস্টার, ব্যানার গত ১৭ নভেম্বরের মধ্যে সরিয়ে নিতে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদেরকেও বলা হয়েছে। ইউএনও মিল্টন রায় বলেন, রোববার দুই শতাধিক বিলবোর্ড, ব্যানার পোস্টার, ফেস্টুন অপসারণ করা হয়েছে। পরবর্তীতে আইনে যে শাস্তি আছে তা তাদের দেওয়া হবে।

শেয়ার করুন