সুনামগঞ্জে তরুণীকে যৌন নির্যাতন, প্রভাষক কারাগারে

প্রভাষক মোঃ উসমান গনী ও হোমিও চিকিৎসক মির্জা আব্দুল আজিজ

সুনামগঞ্জ পৌর ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ উসমান গনী (৩০) এক নারীকে যৌন নিপীড়ন করায়
এলাকাবাসী তাকে উত্তম মধ্যম দিয়ে পুলিশে দিয়েছে। উসমান গণি দোয়ারাবাজার উপজেলার এরুয়াখাই গ্রামের বাসিন্দা। বর্তমানে সুনামগঞ্জ শহরের ময়নার পয়েন্টে বসবাস করছেন।

বুধবার (২১ নভেম্বর) দুপুরে শহরের একজন নারীর লিখিত অভিযোগের প্রেক্ষিতে গ্রেফতারের পর বৃহস্পতিবার (২২ নভেম্বর) তাকে আদালতে হাজির করলে আদালত তার জামিন না মঞ্জুর করে প্রভাষক মোঃ উসমান গনী ও তার সহযোগী দোয়ারাবাজার উপজেলার ফতেপুর গ্রামের বাসিন্দা হোমিও চিকিৎসক মির্জা আব্দুল আজিজকে (৩৯) জেল হাজতে পাঠিয়েছেন আদালত।

মামলার সূত্রে জানা যায়, বুধবার দুপুরে ওই নারী শহরের বনানীপাড়া ধানসিড়ি ৩৫/২ ঠিকানার মির্জা আব্দুল আজিজের মির্জা ফার্মেসীতে চিকিৎসা সেবা গ্রহণ করতে যান। এসময় ওই ফার্মেসীতে ছিলেন সুনামগঞ্জ পৌর ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক মোঃ উসমান গনী। দু’জন ওই নারীর রোগের বর্ননা শুনেন। কিছুক্ষণ পর মির্জা আব্দুল আজিজ ফার্মেসী থেকে বের হয়ে গেলে প্রভাষক মোঃ উসমান গনী ওই নারীকে যৌন নিপীড়ন করেন। ভয়ে নারীটি চিৎকার করলে আশপাশের লোকজন এসে প্রভাষক উসমান গনীকে আটক করে উত্তম মধ্যম দিয়ে পুলিশকে খবর দিয়ে ধরিয়ে দেন।

পুলিশ ওইদিন ঘটনাস্থল থেকে অভিযোগকারী নারীসহ প্রভাষক উসমান গনীকে আটক করে থানায় নিয়ে আসে। পরে তিনি বাদী হয়ে প্রভাষক উসমান গনী ও চিকিৎসক মির্জা আব্দুল আজিজের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর চিকিৎসক মির্জা আব্দুল আজিজকে পুলিশ গ্রেফতার করে। পরে বৃহস্পতিবার দুই অভিযুক্তকে আদালতে সোপর্দ করলে আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সদর থানার ওসি মোহাম্মদ শহীদুল্লাহ বলেন, ওই শিক্ষকের বিরুদ্ধে আরো নানা অভিযোগ আছে। এলাকাবাসী ওই শিক্ষককে একজন নারীকে যৌন নির্যাতন করায় ধরিয়ে দিয়েছেন। নির্যাতিত নারী তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।