সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল গ্রেফতার

এহসানুল হক মিলন। ছবি: সংগৃহীত

একাধিক মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ায় সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক এহসানুল হক মিলনকে চট্টগ্রাম থেকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (২৩ নভেম্বর) ভোরে তাকে গ্রেফতার করে চাঁদপুর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল। এহসানুল হক মিলনকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন চাঁদপুরের পুলিশ সুপার (এসপি) জিহাদুল কবির।

পুলিশ সূত্রে জানা গেছে, ডিবি পুলিশের একটি দল চট্টগ্রাম নগরের চকবাজার থানার ৪৫২, চট্টেশ্বরী রোডের ‘মমতাজ ছায়ানীড়’ নামে একটি বাসায় অভিযান চালিয়ে শুক্রবার ভোররাতে মিলনকে গ্রেফতার করে। ভোর ৫টার দিকে তাকে চাঁদপুরে নেয়া হয়।

জানা গেছে, তার বিরুদ্ধে চাঁদপুরে আদালতে ২৮টি মামলা বিচারাধীন। গত মঙ্গলবার চাঁদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ সরওয়ার আলমের আদালতে একটি জিআর মামলায় হাজির হওয়ার কথা ছিল তার। কিন্তু আদালতে হাজির হওয়ার আগেই পুলিশ তাকে গ্রেফতার করতে পারে এই ভয়ে মিলন সেদিন আদালতে যাননি।

মামলার বিবরণ থেকে জানা যায়, এহসানুল হক মিলন বেশ দীর্ঘদিন বিদেশ ছিলেন। বিদেশে যাওয়ার আগে সব মামলায় জামিনে ছিলেন মিলন। কিন্তু দীর্ঘদিন বিদেশে থাকার কারণে এসব মামলায় হাজিরা দিতে পারেননি। এ জন্য ২৬টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-১ (কচুয়া) আসনে বিএনপি থেকে নির্বাচন করতে চান মিলন। মনোনয়নপত্র কিনেছেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী মিলন। তিনি বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক।

শেয়ার করুন