পদত্যাগ করলেন এরশাদের উপদেষ্টা রিন্টু আনোয়ার

পদত্যাগ করলেন এরশাদের উপদেষ্টা রিন্টু আনোয়ার

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যানে এইচ এম এরশাদের প্রচার ও প্রকাশনা বিষয়ক উপদেষ্টা রিন্টু আনোয়ার পদত্যাগ করেছেন। বৃহস্পতিবার (২২ নভেম্বর) বিকালে দলীয় চেয়ারম্যানের বরাবর লিখিত পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি।

দলীয় প্রধান এইচ এম এরশাদের বরাবর পাঠানো পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেছেন, ‘উদ্ভূত পরিস্থিতি ও প্রেক্ষাপট বিবেচনায় আমার মনে হয় আমাদের আর একসঙ্গে রাজনীতি করা সমীচীন হবে না।’

রিন্টু আনোয়ার দলের চেয়ারম্যানের প্রচার ও প্রকাশনা বিষয়ক উপদেষ্টা ছাড়াও ফেনী জেলা জাতীয় পার্টির আহ্বায়ক পদে রয়েছেন। তিনি প্রদেশিক সরকার বাস্তবায়ন কমিটি ও বৃহত্তর নোয়াখালী জাতীয় পার্টির নির্বাচনি মনোনয়ন বোর্ডের আহ্বায়কের দায়িত্বে ছিলেন। ফেনী-৩ আসনে ২০০৮ সালে দলীয় প্রার্থী ও ২০১৪ সালে ৫ জানুয়ারির নির্বাচনে মহাজোট প্রার্থী হিসাবে তিনি নির্বাচন করেন। তবে সেই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়িয়ে নির্বাচিত হন আওয়ামী লীগের সভাপতি হাজি রহিম উল্যাহ। ওই নির্বাচনে লাঙল প্রতীকে রিন্টু আনোয়ার পান সতের হাজার ভোট। তবে তিনি স্থানীয় রাজনীতিতে সক্রিয় ছিলেন।

কিন্তু একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর স্থানীয় রাজনীতিতে নতুন পরিবর্তন আসে। সাবেক সেনা কর্মকর্তা মাসুদ উদ্দিন চৌধুরী প্রথমে আওয়ামী লীগের মনোয়নপত্র কিনে আলোচনায় আসেন। কয়েকদিন পরেই তিনি জাতীয় পার্টিতে যোগ দেন। তাকে দলের প্রেসিডিয়াম সদস্য ও দলীয় চেয়ারম্যানের প্রতিরক্ষা উপদেষ্টা মনোনীত করেন এরশাদ। একই সঙ্গে ফেনী-৩ আসনে দলীয় প্রার্থী হিসাবে ঘোষণাও দেন।

শেয়ার করুন