অটিজম হোম প্রতিষ্ঠায় সহযোগিতার আশ্বাস নাছিরের

আওয়ামীলীগের সাধারন সম্পাদক চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

অটিজম প্রতিবন্ধীদের জন্য চট্টগ্রামে একটি অটিজম হোম প্রতিষ্ঠা করার জন্য সর্বাত্মক সহযোগিতার অাশ্বাস দিয়েছেন নগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। তিনি হোম প্রতিষ্ঠায় ভূমি বরাদ্দ বা আর্থিক সহযোগিতা নিশ্চিতে প্রয়োজনীয় সব সহায়তা প্রদানের প্রতিশ্রুতিও দেন।

শুক্রবার (২৩ নভেম্বর) সকালে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কে বি আবদুস ছাত্তার মিলনায়তনে ‘অটিজম ফাউন্ডেশন ‘বিহেভিয়ার ম্যানেজমেন্ট অব স্পেশাল নিড চিলড্রেন’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই অাশ্বাস দেন।

কর্মশালায় তিনি বলেন, প্রতিবন্ধী প্রত্যেকটি শিশু আমাদের কারো না কারো সন্তান, ভাই বোন বা নিকট আপনজন। এদের মধ্যে লুকায়িত প্রতিভার বিকাশ ঘটিয়ে সমাজের সম্পদে পরিণত করতে হবে। প্রতিবন্ধীদেরকে সমাজে প্রতিষ্ঠিত করার লক্ষ্যে সরকার কোটা প্রণয়ন, ভাতা ও বৃত্তি প্রদানসহ নানামুখী কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। সমাজের সচেতন ও অগ্রসর অংশকেও এই কার্যক্রমে সহায়ক ভূমিকা পালনে এগিয়ে আসতে হবে।

নিষ্পাপ অটিজম ফাউন্ডেশন চট্টগ্রামের সভাপতি সাংবাদিক এম নাসিরুল হকের সভাপতিত্বে ও প্রকৌশলী ঝুলন দাশের পরিচালনায় কর্মশালায় আরো বক্তব্য রাখেন এএনডিডি ট্রাস্ট বাংলাদেশ চেয়ারম্যান প্রফেসর ড. গোলাম রব্বানী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ড. মো আল ফোরকান, ড. লায়লা খালেদ, ডা. বাসনা মুহুরী, চুয়েট অধ্যাপক ড. সুদীপ পাল, ড. তানজীব রশিদ শরণ, অকুপেশনাল থেরাপি বিশেষজ্ঞ অনিমা দাশ নুপুর, সুজিত কুমার দত্ত, সালমা নূর, খোরশেদুল আলম কাদেরী, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকৌশলী অসিম বড়ুয়া, প্রকৌশলী বিপ্লব দাশসহ আরও অনেকে।

শেয়ার করুন