খাগড়াছড়িতে নৌকার মাঝি কুজেন্দ্র লাল ত্রিপুরা

কুজেন্দ্র লাল ত্রিপুরা

খাগড়াছড়ি ২৯৮ নং আসনে নৌকার মাঝি হয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা। রোববার (২৫ নভেম্বর) সকালে ধানমণ্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে দলের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত চিঠি গ্রহণের মাধ্যমে।

দলের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত চিঠি গ্রহণ করেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং পার্বত্য জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু ও সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আজম ও জেলা যুবলীগের যুগ্ম-সম্পাদক মুকুল চাকমা।

পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, আমরা যে কোনো মূল্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থার প্রতিদান দেব। টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা মনোনয়ন পাওয়ার মধ্য দিয়ে জেলার তৃণমূলের জনআকাঙ্খার প্রতিফলন ঘটেছে বলে দাবি করেন সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আজমসহ অনেকে।

এদিকে, কুজেন্দ্র লাল ত্রিপুরার মনোনয়ন লাভের খবরে জেলা সদরের কদমতলীস্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মিষ্টি বিতরণ করা হয়েছে। একে অন্যকে মিষ্টি খাইয়ে উচ্ছাস করেছেন নেতাকর্মীরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূল কর্মীদের মূল্যায়ন করেছেন উল্লে­খ করে উচ্ছাসিত খাগড়াছড়ি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাবেদ হোসেন বলেন, স্বপ্ন ছিলো আকাশ কুসুম লক্ষ বহুদুর, পথ যতই দুর্গম অন্ধকার কুয়াশাছন্ন আকাশে ছিল অনেক মেঘ, তবু বিশ্বাস আর আস্থা ছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর। হবে জয় নৌকার সত্যের পথে দৃঢ় প্রত্যয়।

এসময়, কুজেন্দ্র লাল ত্রিপুরাকে দ্বিতীয়বারের মতো দলীয় মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের নৌকার বিজয় সুনিশ্চিত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানিয়ে বক্তারা বলেন, আগামী নির্বাচন স্বাধীনতা স্বপক্ষের শক্তির বিরুদ্ধে স্বাধীনতা বিরোধীদের ভোটের লড়াই। এ লড়াইয়ে আমাদের বিজয়ী হতে হবে। নৌকা হেরে গেলে স্বাধীনতা বিরোধীরা মাথাছাড়া দিয়ে উঠবে। দেশের চলমান উন্নয়ন কর্মকান্ড থেমে যাবে। দেশকে আবারো তলাবিহীন ঝুড়িতে পরিনত করবে স্বাধীনতা বিরোধীরা। তাই যেকোন মূল্যে সকল ভেদাভেদ ভুলে শেখ হাসিনার মনোনিত প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরাকে জয়যুক্ত করার আহবান জানান বক্তারা।

এছাড়াও ২৯৮ পার্বত্য খাগড়াছড়ি সংসদীয় আসনে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপিকে দলীয় মনোনয়ন দেয়ায় প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে জেলার বিভিন্ন উপজেলায় আনন্দ মিছিল করেছে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন।