আ.লীগ নেতাকে সন্ত্রাসীদের হামলা : গাড়ি ভাঙচুর আহত ৩

আ.লীগ নেতাকে সন্ত্রাসীদের হামলা : গাড়ি ভাঙচুর আহত ৩

খাগড়াছড়ি : খাগড়াছড়ির পানছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো: বাহার মিয়া ও যুগ্ম-সম্পাদক বিজয় কুমার দেব এর উপর হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী। এসময় তাদের বহনকারী প্রাইভেট কারটিও ভাঙচুর করা হয়। এঘটনার জন্য পাহাড়ের আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফকে দায়ী করেছে পানছড়ি উপজেলা আওয়ামীলীগ।

সোমবার (২৬ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে উপজেলার লোগাং থেকে পানছড়িতে ফেরার পথে পানছড়ি-লোগাং সড়কের বড়কোলক এলাকায় এ ঘটনা ঘটে।

সুত্রে জানা গেছে, সোমবার সকালে সাংগঠনিক কাজে উপজেলার লোগাং যান পানছড়ি উপজেলা আওয়ামীলীগের এ দু’নেতা। কাজ শেষে স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মীদের সাথে বেলা সাড়ে ১২টার দিকে পানছড়িতে ফেরার পথে বড়কোলক এলাকায় পৌছলে সেখানে ওৎ পেতে থাকা ইউপিডিএফ কর্মীরা তাদের গতিরোধ করে। তাদেরকে গাড়ি থেকে টেনে হেচড়ে নামিয়ে লাঠিসোটা ও লোহার রড দিয়ে মারধর করে। তাদের সাথে থাকা মোবাইল ফোন ও নগদ টাকা নিয়ে যায় সন্ত্রাসীরা। এসময় তাদের বহনকারী (ঢাকামেট্টো-গ-২০-৭৪৪০) প্রাইভেট কারটি ভাঙচুর করে প্রাইভেট কার ড্রাইভারকে আহত করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাদেরকে গুরতর আহতাবস্থায় উদ্ধার করে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আ.লীগ নেতাকে সন্ত্রাসীদের হামলা : গাড়ি ভাঙচুর আহত ৩

এদিকে, এঘটনার প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পানছড়ি উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন। এ ঘটনার জন্য ইউপিডিএফকে দায়ী করে পানছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও পানছড়ি উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মো: নজির হোসেন বলেন, নির্বাচনে নিজিদের আধিপত্য বিস্তার করতেই ইউপিডিএফ এ ঘটনা ঘটিয়েছে।

আগামী ২৪ ঘন্টার মধ্যে চিহ্নিত এসব সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানান তিনি। পানছড়ি উপজেলা আ.লীগের আইন বিষয়ক সম্পাদক মো: নাছির উদ্দিন ও পানছড়ি ছাত্রলীগের সভাপতি শ্রীকান্ত দেব মানিক প্রমুখ বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পানছড়ি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নুরুল আলম বলেন, অভিযোগ পেলে এবিষয়ে আইনত ব্যবস্থা গ্রহণ করা হবে।