চট্টগ্রাম-১০ আসনে বিএনপির মনোনয়ন পেলেন নোমান

চট্টগ্রাম-১০ আসনে বিএনপির পেলেন নোমান

চট্টগ্রাম : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১০ (পাহাড়তলী, হালিশহর, ডবলমুরিং) আসনে বিএনপির প্রার্থী মনোনীত হয়েছেন কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

তিনি সোমবার রাতে বিএনপির চেয়ারপার্সনের গুলশান কার্যালয় থেকে তিনি দলের মনোনয়ন টিকেট সংগ্রহ করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আবদুল্লাহ আল নোমানের একান্ত সহকারি নূরুল আজিম হিরু। তিনি জানান, সোমবার রাত ২টায় দলের পক্ষ থেকে গুলশান কার্যালয়ে মনোনয়নের চিঠি হস্তান্তর করা হয়েছে।

এ আসন থেকে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন দলের আর এক স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। আরও এক জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেন আদালতের রায়ে নিবন্ধন হারানো দল জামায়াতের আমীর সাবেক সাংসদ মো. শাহজাহান চৌধুরী।

বিগত অষ্টম সংসদ নির্বাচনে প্রার্থী ছিলেন আবদুল্লাহ আল নোমান। আমীর খসরু প্রার্থী ছিলেন (বন্দর-পতেঙ্গা-হালিশহর) আসন থেকে। ২০০৮ সালে নবম সংসদ নির্বাচনের আগে আসন পুনর্গঠন হলে বন্দর-পতেঙ্গা নিয়ে চট্টগ্রাম-১১ এবং (হালিশহর-পাহাড়তলী-খুলশী) নিয়ে চট্টগ্রাম-১০ আসন গঠিত হয়। তখন নির্বাচনে অংশ নিয়ে চট্টগ্রাম-১০ আসনে আওয়ামীলীগের প্রার্থী ডা. আফসারুল আমীনের কাছে পরাজিত হন নোমান।আওয়ামীলীগের প্রার্থী এমএ লতিফের কাছে পরাজিত হন আমীর খসরু মাহমুদ চৌধুরী। এবারও চট্টগ্রাম ১০-আসনে ও চট্টগ্রাম ১১-আসনে তার প্রতিদ্বন্দ্বীতা হবে বলে আশা কারা হচ্ছে।

শেয়ার করুন