প্রযুক্তির বিপ্লব ঘটেছে বাংলাদেশে : রুখমিলা জামান

বেলুন উড়িয়ে ৩ দিনব্যাপী উইন্টার ফেয়ার ২০১৮ এর উদ্বোধন করছেন প্রধান অতিথি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান রুখমিলা জামান

চট্টগ্রাম : প্রযুক্তির এই যুগে অনলাইন অত্যন্ত সময়োপযোগী ব্যবসা, যা নারীবান্ধবও। আমাদের মেয়েরা ঘরে বসে ঘরকন্বার পাশাপাশি এই ব্যবসা পরিচালনা করতে পারে। বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশে প্রযুক্তির বিপ্লব ঘটেছে। এই সেক্টরকে উন্নয়নের জন্য সকলের সহযোগিতা করা উচিৎ।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর উদ্যোগে ১২তম আন্তর্জাতিক মহিলা এসএমই এক্সপো বাংলাদেশ প্রাঙ্গণে অনলাইন ভিত্তিক গ্রুপ মেকাপ-সেকাপ এর ব্যবস্থাপনায় ৩ দিনব্যাপী উইন্টার ফেয়ার ২০১৮ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের চেয়ারম্যান রুখমিলা জামান।

তিনি বলেন, চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি চট্টগ্রাম অঞ্চলের নারীদের উন্নয়নে যে কাজ শুরু করেছিলেন তা আমাদের সকলকে সম্মিলিতভাবে এগিয়ে নিতে হবে।

তিনি বলেন, অনলাইন উদ্যোক্তাদের কথা মাথায় রেখে ইউসিবিসি ই-লোনের প্রবর্তন করেছে। যা দশ কার্যদিবসে গ্রহণ করা সম্ভব।

এর আগে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফা, আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর প্রাক্তন সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট ও পরিচালক গুলশানা আলী, চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর ভাইস-প্রেসিডেন্ট জেসমিন আক্তার, অনলাইন ভিত্তিক মেকাপ-সেকাপ এর এ্যাডমিন জুহি চৌধুরী।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে সবাইকে ধন্যবাদ জানান চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি এর ভাইস-প্রেসিডেন্ট ডা. মুনাল মাহবুব।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন চট্টগ্রাম উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি পরিচালক শামিলা রিমা। প্রধান অতিথি বেলুন ও কবুতর উড়িয়ে মেলার শুভ সূচনা করেন।

মেলায় চট্টগ্রামের ৩৮টি অনলাইন ভিত্তিক উদ্যোক্তা অংশগ্রহণ করে। মেলা আগামী ১ ডিসেম্বর পর্যন্ত চলবে।

শেয়ার করুন