ফটিকছড়ি দক্ষিণ রাঙ্গামাটিয়া ওলামা পরিষদের আত্মপ্রকাশ

ফটিকছড়ি দক্ষিণ রাঙ্গামাটিয়ায় ওলামা পরিষদের আত্মপ্রকাশ

ফটিকছড়ি উপজেলার রাঙ্গামাটিয়া ইউনিয়নের একঝাঁক তরুন ওলাময়ে কেরামের উদ্যোগে সমাজসেবার লক্ষে গঠন করা হয়েছে সামাজিক সেবামূলক অরাজনৈতিক সংগঠন “দক্ষিণ রাঙ্গামাটিয়া ওলামা পরিষদ”

বুধবার (২৮ নভেম্বর) রাঙ্গামাটিয়া তালিমুল ইসলাম মাদ্রাসায় সিরাতুন্নবী (সাঃ) সেমিনার আয়োজনের মধ্য দিয়ে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

সংগঠনের উপদেষ্টা দক্ষিণ রাঙ্গামাটিয়া তা’লিমুল ইসলাম মাদ্রাসার মুহতামিম মাওলানা ইলিয়াছ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জামিয়া আজিজুল উলুম বাবুনগরের প্রধান মুফতী ও মুহাদ্দিস মাওলানা মাহমুদুল হাসান, বিশেষ অতিথি ছিলেন ফটিকছড়ি থানা জামে মসজিদের খতিব ও চট্টগ্রাম জামিয়া দারুল আফকারের প্রিন্সিপাল লেখক ও গবেষক মাওলানা জাকারিয়া হাসনাবাদী।

প্রধান অতিথি ৩১জন তরুণ আলেম বিশিষ্ট কমিটির শপথ বাক্য পাঠ করান। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন রাসুল (সাঃ) ও যুবক বয়সে সমাজসেবা,মানবসেবার লক্ষে গঠন করেছেন হিলফুল ফুযুল নামক সংগঠন, সমাজ সেবায় যুবকদের অংশগ্রহণ পরিবর্তনের স্বপ্ন দেখায়, তিনি সমাজ সেবায় আলেম সমাজের ভূমিকার রাখার নির্দেশ দেন।

সংগঠনের সভাপতি মাওলানা আসগর চৌধুরী বলেন ওয়াজ মাহফিল সভা সেমিনার করার জন্য অনেক সংগঠন হয়েছে,আছে, তাই আমরা ভিন্ন আঙ্গিকে,ভিন্ন পরিকল্পনায় ক্রিয়েটিভ কাজ করে সমাজ সেবায় ওলাময়ে কেরামের অবদানে স্বীকৃতি বয়ে আনতে চাই। সংগঠনের সহ সাধারন সম্পাদক মাওলানা আব্বাস বলেন দক্ষিণ রাঙ্গামাটিয়া ওলামা পরিষদের আত্বপ্রকাশের মাধ্যমে রাঙ্গামাটিয়া ইউনিয়নের তরুণ ওলামায়ে কেরামের দীর্ঘদিনের লালিত স্বপ্নেরদ্বার উম্মোচন হলো,তিনি আরো বলেন আজ এই সংগঠনের মাধ্যমে রাঙ্গামাটিয়ার ওলামায়ে কেরামের একতার প্লাটফর্ম তৈরী হয়েছে, সংগঠন প্রতিষ্ঠার সুফল ইনশা আল্লাহ রাঙ্গামাটিয়াবাসী পাবেন।