মালয়েশিয়াগামী ১০ রোহিঙ্গাসহ দালাল আটক

মালয়েশিয়াগামী ১০ রোহিঙ্গাসহ দালাল আটক

কক্সবাজার: টেকনাফে মালয়েশিয়া পাচারের উদ্দশ্যে অবস্থানরত ১০জন রোহিঙ্গা নারী পুরুষকে আটক করেছে র‍্যাব। এ সময় পাচারকাজে সংশ্লিষ্টতার অভিযোগে আটক করা হয়েছে আব্দুর রহমান(৩০) নামের এক আদম পাচারকারী দালালকে।

র‍্যাব-৭ ক্যাম্পের ইঞ্চার্জ মেজর মেহেদী হাসান জানান, বৃহস্পতিবার (২৯ নভেম্বর) রাত পৌনে ১২টা নাগাদ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ মাঝের পাড়া এলাকায় অভিযান চালিয়ে আলোচিত মানব পাচারকারী আব্দুর রহমানকে আটক করা হয়।

পরে স্বীকারোক্তিমতে তার বসতবাড়ি থেকে মালয়েশিয়া পাচারের জন্য অবস্থানরত হ্নীলা জাদিমুরা শাল বাগান ডি-৫ এর বাসিন্দা নুর বশরের পুত্র মোঃ-জাবেদ (১৮), উখিয়া থাইংখালী ৯নং ক্যাম্পের মৃত হোসনের পুত্র মোঃ জিয়া (২৮), ৩৫নং ক্যাম্পের মৃত হোছন আহমদের পুত্র মোঃ রশিদ উাল্লাহ(২৮), ১৩ নং ক্যাম্পের মৃত ফরিদ উল্লাহর পুত্র মোঃ নুর আলম (১৮), হ্নীলা মোচনী ক্যাম্পের আই ব্লকের হাসু মিয়ার মেয়ে মোকাদ্দসা (১৮), কুতুপালং ৪নং ক্যাম্পের নুরে আলমের মেয়ে জান্নাত আরা (১৬), ই-৩ সমি উদ্দিনের মেয়ে সেতারা (১৮), ১১নং ই-৩ মৃত জাহেদ হোসনের মেয়ে জুলেখা (২০), ১০নং কুতুপালং ই-৩ বাসিন্দা মোঃ হোছনের মেয়ে সলিকা (১২), সিপি-১২ নং বাসিন্দা দিল মোহাং মেয়ে রোজিনাকে (১৮) আটক করা হয়েছে।

র‍্যাবের এই কর্মকর্তা আরো জানান, আটক আব্দুর রহমান একজন চিহ্নিত শীর্ষ মানব পাচারকারী। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করে প্র‍য়োজনীয় ব্যবস্থা নিতে ভিক্টিমসহ টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।