টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত

নিহত হাবিব

কক্সবাজার : জেলার টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তালিকাভুক্ত এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ সময় ঘটনাস্থল থেকে দুটি দেশীয় তৈরি অস্ত্র ও ছয় হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহতের নাম হাবিব উল্লাহ (৩০)।

শনিবার (১ ডিসেম্বর) ভোরে টেকনাফের শাপলাপুর এলাকায় এ ‘বন্দুকযুদ্ধে’র ঘটনা ঘটে। হাবিব উল্লাহ টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শাপলাপুর এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, ইয়াবা পাচারের জন্য একদল মাদক ব্যবসায়ী টেকনাফের শাপলাপুর এলাকায় জড়ো হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল সেখানে অভিযান চালানো হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটলে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে দুটি দেশীয় তৈরি অস্ত্র, ছয় হাজার পিস ইয়াবা এবং এক মাদক ব্যবসায়ীকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত হাবিব পুলিশের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ‘বন্দুকযুদ্ধের’ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন বলেও জানান ওসি প্রদীপ।