শেরপুর-৩ আসন
চাচার ইচ্ছে “হ্যাটট্রিক”, পুনরুদ্ধার চায় ভাতিজা

সাংসদ ইঞ্জিনিয়ার এ কে এম ফজলুল হক চাঁন ও সাবেক সাংসদ মাহমুদুল হক রুবেল

শেরপুর প্রতিনিধি: শেরপুর -৩ আসনে ( শ্রীবরদী-ঝিনাইগাতী) চাচা-ভাতিজা নির্বাচনী যুদ্ধে অবতীর্ণ হয়েছেন। এ যুদ্ধে লড়তে ইতোমধ্যে স্থানীয় রিটানিং অফিসারের কাছে চাচা-ভাতিজা পৃথক পৃথকভাবে মনোনয়ন দাখিল করছেন। এরা হলেন আ’লীগ মনোনিত প্রার্থী বর্তমান সাংসদ ইঞ্জিনিয়ার এ কে এম ফজলুল হক চাঁন ও তার ভাতিজা বিএনপি মনোনিত প্রার্থী সাবেক সাংসদ মাহমুদুল হক রুবেল।

জানাযায়, ১০ম জাতীয় সংসদ নির্বাচন ২০১৪ সালে ইঞ্জিনীয়ার এ কে এম ফজলুল হক চাঁন নৌকা প্রতীক নিয়ে তার ভাতিজা স্বতন্ত্র প্রার্থী হেদায়াতুল ইসলামের সাথে প্রতিদ্বন্ধিতা করে ৯৬ হাজার ২৩৪ ভোটে বিজয়ী হন। হেদায়াতুল ইসলাম পেয়েছিলেন ৮ হাজার ৫৪৮ ভোট।

৯ম জাতীয় সংসদ নির্বাচনে ফজলুল হক চাঁন নৌকা প্রতীক নিয়ে ধানের শীষ প্রতীকের প্রার্থী ভাতিজা মাহমুদুল হক রুবেলের সাথে প্রতিদ্বন্ধিতা করে ১ লাখ ৬ হাজার ৬৩১ ভোট পেয়ে নির্বাচিত হন। আর রুবেল পায় ৬৫ হাজার ৭৫৩ ভোট।

৮ম জাতীয় সংসদ নির্বাচন ২০০১ সালে নৌকা প্রতীকের প্রার্থী এম এ বারীর সাথে প্রতিদ্বন্ধিতা করে ধানের শীষ প্রতীক নিয়ে মাহমুদুল হক রুবেল ৮৬ হাজার ৭৮৫ ভোট পেয়ে এমপি নির্বাচিত হন। আর বারী পায় ৫৮ হাজার ৩৯৬ ভোট।

এ আসনে চাচা ফজলুল হক চাঁন আ’লীগ থেকে দুইবার এবং ভাতিজা মাহমুদুল হক রুবেল দুইবার ধানের শীষ প্রতীকে আর একবার স্বতন্ত্র (উপ-নির্বাচনে) সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।

শ্রীবরদী-ঝিনাইগাতী আসনে প্রতিদ্বন্ধিতাপূর্ণ তেমন কোন আর প্রার্থী না থাকায় এবারের মূল লড়াই হবে চাচা-ভাতিজার মধ্যে। চাচার “হ্যাটট্রিক” না ভাতিজার পুনরুদ্ধার এ নিয়ে স্থানীয় ভোটারদেও মাঝে চলছে চুলচেরা বিশ্লেষণ, চলছে হিসাবের সমীকরণ।

শেয়ার করুন