শান্তি চুক্তির ২১ বছরপূর্তিতে বক্তারা
বর্ণিল আয়োজনে শান্তি চুক্তির ২১ বছরপূর্তি উদযাপন

বর্ণিল আয়োজনে শান্তি চুক্তির ২১ বছরপূর্তি উদযাপন

শংকর চৌধুরী (খাগড়াছড়ি) : ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২১ বছরপূর্তি উদযাপন উপলক্ষে খাগড়াছড়ির মাটিরাঙ্গা জোন ও উপজেলা পরিষদের আয়োজনে বর্ণাঢ্য শান্তি র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২ ডিসেম্বর) সকাল ১০টায় মাটিরাঙ্গা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে র‌্যালীটি বের হয়ে কয়েক কিলোমিটার পথ প্রদক্ষিণ করে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়। পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে পুরাস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

আলোচনা সভার আগে স্কুল মাঠে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে বর্ণাঢ্য র‌্যালীর উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল নওরজ নিকোশিয়ার।

বর্ণিল আয়োজনে শান্তি চুক্তির ২১ বছরপূর্তি উদযাপন

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভীষণ কান্তি দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল নওরজ নিকোশিয়ার। অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মোঃ শামসুল হক, মাটিরাঙ্গা সার্কেলের সহকারি পুলিশ সুপার মোঃ খোরশেদ আলম ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরণ জয় ত্রিপুরা প্রমূখ।

বর্ণিল আয়োজনে শান্তি চুক্তির ২১ বছরপূর্তি উদযাপন

এসময় বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ফলে পাহাড়ে সম্প্রীতির বন্ধন সুদৃঢ় হয়েছে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় প্রত্যন্ত এলাকায় সামগ্রীক যে উন্নয়ন হয়েছে তা চোখে পড়ার মত। পাহাড়ের মানুষ শান্তিতে বসবাস করছে। এখানে মানুষে মানুষে ভাতৃত্ববোধ সৃষ্টি হয়েছে।