ভূয়া জজ গ্রেফতার গাজীপুরে

ভূয়া জজ গ্রেফতার গাজীপুরে

গাজীপুর : নিজেকে জজ পরিচয় দিয়ে শতাধিক লোকের কাছ থেকে বিভিন্ন সমস্যার সমাধান, বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরী দেয়ার নাম করে প্রতারণার মাধ্যমে অর্থ নেয়ার অভিযোগে রাশেদুল ইসলাম সোহাগ (৩০) নামে এক ভুয়া জজকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার (২ ডিসেম্বর) বিকেলে কাপাসিয়া এলাকা থেকে ভুয়া জজকে গ্রেফতার করে পুলিশ।

সোমবার (৩ ডিসেম্বর) তাকে গাজীপুর আদালতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতারকৃত সোহাগ উপজেলার ভেড়ারচালা গ্রামের আঃ খালেকের পুত্র।

কাপাসিয়া থানার ইন্সপেক্টর (অপারেশন) মনিরুজ্জামান খান জানান, দীর্ঘদিন যাবৎ একাধিক লোকজন থানায় এসে রাশেদুল ইসলাম সোহাগের বিরুদ্ধে অভিযোগ করে আসছিল। তিনি তৃতীয় সহকারী জজ (সাতক্ষীরা) পরিচয় দিয়ে বিভিন্ন লোকের কাছ থেকে টাকা নিয়েছে। পরে এলাকাবাসী জানতে পারে সে প্রকৃত পক্ষে জজ নয়। এক পর্যায়ে গত রবিবার বিকেলে এস আই রাসেলসহ কয়েকজন পুলিশ তার বাড়িতে গেলে সে পুলিশকে জজ বলেই পরিচয় দেয়। তখন এস আই রাসেল তাকে চ্যালেঞ্জ করে এবং তাকে জজ এর প্রমাণ দিতে বলে। সে কোন সঠিক প্রমাণ দিতে না পারায় তাকে সন্দেহজনক আটক করে থানায় নিয়ে আসে। ব্যাপক জিজ্ঞাসাবাদে তিনি পুলিশকে জানায় প্রকৃতপক্ষে সে জজ নয়। তবে সে জজ হওয়ার জন্য পরীক্ষা দিয়েছিল এতে উর্ত্তীন হতে পারেনি। এ সময় সে আরো জানায় মোঃ অরুন মিয়ার নিকট থেকে ৩৭ হাজার টাকা, লিটন মিয়ার কাছ থেকে ৯০ হাজার টাকা ও ইমাম উদ্দিনের কাছ থেকে ১৫ হাজার টাকা মামলা খালাস করে দিবে বলে নেয়।

মামলার তদন্তকারি অফিসার এস আই মোঃ বছির উদ্দিন জানায়, সোহাগ এর বিরুদ্ধে প্রতারনার মাধ্যমে অর্থ নেয়ার অভিযোগে এস আই রাসেল বাদী হয়ে মামলা করেছেন। অধিকতর তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়া হবে।