কক্সবসবাজারে বন্দুক যুদ্ধে জলদস্যু নিহত

নিহত

কক্সবাজার : জেলার পেকুয়ায় র‍্যাবের সাথে বন্দুক যুদ্ধে কুখ্যাত জলদস্যু তারেক (৩০) নিহত হয়েছেন। নিহত ব্যক্তি কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরংয়ের আবদুস শুক্কুরের পুত্র। ঘটনাস্থল থেকে ১টি বিদেশি পিস্তল ও ২টি ওয়ান শুটারগান,২৩ রাউন্ড গুলি এবং চার রাউন্ড খালি খোসা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, বুধবার (৫ ডিসেম্বর) ভোররাত সাড়ে ৪টার দিকে উপজেলার মগনামা এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

সম্প্রতি জলদস্যুরা সাগর থেকে কয়েকটি মাছধরার বোট অপহরণ করে বোট মালিকদের কাছে মুক্তিপণ দাবি করে আসছিলো। পরে মুক্তিপণ নিতে তারেকসহ একদল জলদস্যু পেকুয়া মগনামায় আসার খবর পেয়ে র‌্যাব’র একটি টহল দল সেখানে পৌঁছে। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা র‌্যাবকে উদ্দেশ্য করে গুলি ছোঁড়ে। জবাবে র‌্যাবের গুলির তুপে সন্ত্রাসীরা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে এক জলদস্যুকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

র‍্যাবের ওই কর্মকর্তা আরো জানান, নিহত তারেক সম্প্রতি র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ জলদস্যু দিদার বাহিনীর সেকেন্ড ইন-কমান্ড। সংঘবদ্ধ চক্রটি দীর্ঘদিন ধরে সাগরের বোট ডাকাতির সাথে জড়িত।তার বিরুদ্ধে কক্সবাজার জেলার বিভিন্ন থানায় চারটি মামলা রয়েছে। সকালে লাশ মর্গে প্রেরণ করা হয়েছে।