বখে যাওয়া যুবকের হাতে বই তুলে দিলেন থানার ওসি

বখাটে যুবকের হাতে বই তুলে দিলেন থানার ওসি

চট্টগ্রাম : সীতাকুণ্ড বালিকা স্কুল এন্ড কলেজ চলাকালীন উত্যক্তকারী হিসেবে নিজামপুর কলেজের একাদশ বর্ষের ছাত্র মাহিনকে আটক করে সীতাকুন্ড থানা পুলিশ। তার বিরুদ্ধে আইনী প্রক্রিয়াশেষে আদালতে সোপর্দ করার কথা। এরমধ্যে থানায় হাজির হলেন ওই বখাটের মা। পুরো বিষয়টি মন দিয়ে শোনলেন সীতাকুণ্ড থানার অফিসার্স ইনচার্জ মো. দেলোয়ার হোসেন সিদ্ধান্ত নিলেন মাহিনকে একটি সুযোগ দিবেন। শুধু তাই নয়, মাহিনকে পড়াশোনার পুরো খরচই বহন করবেন তিনি। পরে ওই বখে যাওয়া যুবকের হাতে বই-খাতা তুলে দিলেন সীতাকুণ্ড থানার অফিসার্স ইনচার্জ মো. দেলোয়ার হোসেন। বিষয়টি থানা কম্পাউন্ডজুড়ে প্রসংশা কুড়িয়েছে।

সোমবার রাতে মাহিনের হাতে যখন তার পড়ালেখার বই পত্র ওসি তুলে দেন, তখন তার মায়ের চোখে আনন্দাশ্রু। মাহিনের মায়ের ভাষায় ওনি মানবতাবাদি পুলিশ অফিসার।

মাহিন বলেন, ‘আমার পিতা থেকেও নাই, আজ প্রায় ১২ বছর আমাদের খবর নেয় না, অন্যত্র বিয়ে করেছে। আমি কলেজে ভর্তি হলেও বই-খাতা না থাকায় কলেজে যেতাম না, আজ ওসি স্যার আমার বই-খাতা কিনে দিয়ে আমাকে পড়ালেখার সুযোগ করে দিল, আজ থেকে আমি নতুন জীবন পেলাম।

জানতে চাইলে ওসি মোহাম্মদ দেলওয়ার হোসেন বলেন, ‘আমাদের যার যার যতটুকু সামার্থ্য আছে, ততটুকু এগিয়ে আসা, মাহিন ভাল হয়ে যাবে বলে আমাকে কথা দিয়েছে, ভালো ভাবে চলবে আমি তাকে পড়ালেখার সুযোগ করে দিয়েছি।’

ওসি দেলোয়ার আরো বলেন-আমরা পুলিশ হলেও রক্তে মাংসে গড়া মানুষ। আমাদেরও মা বাবা, ছেলে মেয়ে, আত্মীয় স্বজন বন্ধু বান্ধব রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ পরিদর্শক (তদন্ত) আফজাল হোসেন, পুলিশ পরিদর্শক (অপারেশন) মো, জাব্বারুল ও এসআই শওকত।

শেয়ার করুন