হাসপাতালে বাউল শিল্পী কাঙ্গালিনী সুফিয়া

মায়ের চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর কাছে সাহায্য চেয়েছেন তার মেয়ে

হাসপাতালে বাউল শিল্পী কাঙ্গালিনী সুফিয়া

ব্রেন স্ট্রোকে আক্রান্ত বাউল গানের শিল্পী কাঙ্গালিনী সুফিয়া হাসপাতালে ভর্তি হয়েছেন। বৃহস্পতিবার তাকে সাভার এনাম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়।

তার মেয়ে পুষ্প জানান, গত মঙ্গলবার থেকেই আশুলিয়ার জামসিং এলাকায় নিজ বাড়িতে অসুস্থ অবস্থায় ছিলেন কাঙ্গালিনী সুফিয়া।

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) ব্রেন স্ট্রোক করলে তাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পুষ্প তার মায়ের জন্য দেশবাসীর কাছে দোয়া এবং প্রধানমন্ত্রীর কাছে চিকিৎসার সাহায্য চেয়েছেন।

তিনি আরও বলেন, মায়ের অবস্থা খুব বেশি ভালো না। ডাক্তাররা জানিয়েছেন মা ব্রেন স্ট্রোক করেছেন। তার হার্টেও সমস্যা ধরা পরেছে। এছাড়াও বার্ধক্যজনিত নানা সমস্যায় মা ভুগছেন।

গুণী এ শিল্পী প্রায় ৩০টি জাতীয় ও ১০টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করেছেন। গান রচনা করেছেন প্রায় ৫০০টি। তার জনপ্রিয় গানের তালিকায় আছে- ‘পরাণের বান্ধব রে, বুড়ি হইলাম তোর কারনে’, ‘কোন বা পথে নিতাই গঞ্জে যাই’ ইত্যাদি।

কাঙ্গালিনী সুফিয়া মাত্র ১৪ বছর বয়সে গ্রাম্য একটি অনুষ্ঠানে গান গেয়ে শিল্পী হিসেবে পরিচিতি পান। এরপর বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী হিসেবে তার নাম অন্তর্ভুক্ত হয়। ওই সময়ই বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ডিজি মুস্তফা মনোয়ার তাকে উপাধি দেন ‘কাঙ্গালিনী’। সেই থেকে তিনি কাঙ্গালিনী সুফিয়া নামে পরিচিতি পান।

শেয়ার করুন