গুলশানে বিএনপির মনোনয়নবঞ্চিতদের বিক্ষোভ অব্যাহত

গুলশানে বিএনপির মনোনয়নবঞ্চিতদের বিক্ষোভ অব্যাহত

ঢাকার গুলশান কার্যালয়ের সামনে রোববার সকালে দ্বিতীয় দিনের মতো বিএনপির মনোনয়নবঞ্চিতদের বিক্ষোভ অব্যাহত রয়েছে। এসময় মনোনয়নবঞ্চিতদের কর্মী-সমর্থকরা তারা ‘অবৈধ মনোনয়ন মানি না, মানব না’ বলে শ্লোগান দিতে থাকে।

বিক্ষোভে বেশ কয়েকটি এলাকার মনোনয়নবঞ্চিত নেতাকর্মীরা অংশ গ্রহণ করেছে। এর মধ্যে রয়েছেন কুমিল্লা-৪ ও মুন্সীগঞ্জের বিএনপি নেতাকর্মীরা।

রোববার সকাল ১০টা থেকে মনোনয়নবঞ্চিত কুমিল্লা-৪ আসনের ইঞ্জি. মনজুরুল আহসান মুন্সীর সমর্থকরা গুলশান কার্যালয়ের সামনে এসে জড়ো হতে থাকেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাদের সঙ্গে যোগ দেন মুন্সীগঞ্জ-১ আসনের এম আব্দুল্লাহর অনুসারীরা।

আরো পড়ুন : হিরা ব্যবসায়ী হত্যাকাণ্ড : সিরিয়াল-অভিনেত্রী ‘গোপী বউ’ আটক

কুমিল্লা-৪ আসনে এবার ধানের শীষের টিকিট পেয়েছেন জাসদের (রব) সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন। অথচ এ আসনে চারবারের এমপি বিএনপির মনজুরুল আহসান মুন্সী।

মুন্সীর সমর্থকরা কিছুতেই রতনকে মেনে নিতে পারছেন না। তাদের দাবি, এই অবৈধ মনোনয়ন মানি না। মুন্সীকেই আমরা ধানের শীষে চাই। তারা দ্রুত প্রার্থী বদলের দাবি জানিয়েছেন।

এদিকে মুন্সীগঞ্জ-১ আসনে এবার মনোনয়ন পেয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন। এ আসনে মনোনয়নপ্রত্যাশী ছিলেন এম আব্দুল্লাহ।

আবদুল্লাহর সমর্থকরা শাহ মোয়াজ্জেমকে গণবিচ্ছিন্ন দাবি করে তার মনোনয়ন বাতিলের দাবি জানিয়েছেন। তার আবদুল্লাহকে মনোনয়ন দেয়ার দাবি জানাচ্ছেন। এর আগে গতকালও মুন্সীগঞ্জে শাহ মোয়াজ্জেমের গাড়িবহরে হামলা হয়েছে।

কুমিল্লা-৪ আসনের মনজুরুল আহসান মুন্সীর সমর্থকরা হুশিয়ারি দেন-যদি মঞ্জুরুল আহসান মুন্সীকে মনোনয়ন না দেয়া হয়, তা হলে তারা গণঅনশনে যাবেন; আবার কেউ বা বলেন, গণহারে পদত্যাগ করা হবে।

এদিকে বেলা ১টার দিকে ঢাকা-১ আসনের আশফাক উদ্দিনের সমর্থকদের গুলশান কার্যালয়ের সামনে বিক্ষোভ করতে দেখা গেছে।

প্রসঙ্গত, শুক্রবার বিকালে দুই শতাধিক আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করে বিএনপি। তালিকায় নাম না দেখে বেশ কয়েকজন নেতা ও তাদের অনুসারীরা রাতেই গুলশান কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন। এ সময় অনেকে কান্নায় ভেঙে পড়েন।

শনিবার সকাল থেকে তারা নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় ও বিকালে গুলশান কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। বিক্ষোভকারীরা একপর্যায়ে কার্যালয় লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন।

এতে অফিসের কাচ ভেঙে যায়। ক্ষুব্ধ নেতাকর্মীরা গেট ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করলে নিরাপত্তাকর্মীরা তাদের বাধা দেন। তাদের অভিযোগ-যোগ্য ও ত্যাগীদের বাদ দিয়ে সুবিধাবাদীদের মনোনয়ন দেয়া হয়েছে। এ ক্ষেত্রে বাণিজ্যের অভিযোগ করেন অনেকে।

মনোনয়নবঞ্চিতদের বিক্ষোভ প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘ধানের শীষ’ প্রতীকে যারা মনোনয়ন পাচ্ছেন, তাদের পক্ষেই নেতাকর্মীরা ‘একাট্টা’।

শেয়ার করুন