নারী নির্যাতন প্রতিরোধ ও রোকেয়া দিবসে জয়িতাদের সংবর্ধনা

.

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবসে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমে জয়িতাদের সংর্বধনা ও আলোচনা সভা মঙ্গলবার (১১ ডিসেম্বর) নাট মন্দিরে অনুষ্ঠিত হয়।

গাজীপুর জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে জেলা প্রশাসনের সহযোগিতায় ব্র্যাকের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠানে প্রধান অতিথি ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বক্তব্য রাখেন।

“জয়িতা অন্বেষণে বাংলাদেশ” নির্বাচনে ৫টি ক্যাটাগরীতে পাঁচ জন সফল নারীরা হলেন অর্থনৈতিকভাবে সাফল্য আসমা খাতুন, শিক্ষা ও চাকুরী অর্জনকারী আয়েশা আক্তার, সফল জননী আছমা আহম্মেদ খান, নির্যাতনে বিভীষিকা নতুন জীবন মোসাঃ বানু আক্তার, সমাজ উন্নয়নে অবদান আনোয়ারা বেগম সহ সাফল্যে অর্জনে পুরষ্কৃত করা হয়।

অনুষ্ঠানে এক অংশে ব্র্যাক সামাজিক ক্ষমতায়নে কর্মসূচীর মধ্যে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২৫ নভেম্বর হতে ১০ ডিসেন্বর ২০১৮ উদযাপন করা হয়। নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে পুরুষ ও যুবদের সম্পৃক্ত করণে ১৯টি ওয়ার্ডের ৩৪২টি যুব ও ইভাউসি সদস্যর মধ্যে চিত্রাংকন প্রতিযোগিতা, গণসংগীত কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কারসহ ৩৪২টি যুব ও ইভাউসি সদস্যদের নারী নির্যাতন প্রতিরোধকল্পে শপথ বাক্য পাঠ করান।

গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি সিনিয়র সহকারী পুলিশ সুপার নন্দিতা মালাকার বক্তব্য রাখেন। জাতীয় মহিলা সংস্থার কর্মকর্তা শাহনাজ পারভীনের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন গাজীপুর মহিলা কলেজের অধ্যক্ষ (অবঃ) অধ্যাপক এম এ বারী, ভাষা শহীদ কলেজ অধ্যক্ষ মুকুল কুমার মল্লিক, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বেগম নেজ বাহার, মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা শাহনাজ আক্তার প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন ব্র্যাকের আঞ্চলিক ব্যবস্থাপক মোঃ গোলজার রহমান, সিনিয়র ব্যবস্থাপক সামসুন্নাহার,
সেক্টর স্পেশালিষ্ট মোঃ সেলিম মোল্লা, মাঠ সংগঠক মোঃ সামিউল হকসহ নেতৃবৃন্দ।