গাজীপুরের কালীগঞ্জে বিএনপির প্রার্থী ফজলুল হক মিলন গ্রেফতার

বিএনপির প্রার্থী ফজলুল হক মিলন

গাজীপুর : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৫ (কালীগঞ্জ) আসনের বিএনপির মনোনীত প্রার্থী জেলা বিএনপির সভাপতি ও বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ.কে.এম. ফজলুল হক মিলনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) আড়াইটার দিকে তার গ্রামের বাড়ি গাজীপুরের কালীগঞ্জের বর্তুল থেকে গ্রেফতার করা হয়। তাকে গ্রেফতারের প্রতিবাদে বিকেলে বিক্ষোভ করেছে বিএনপিসহ ঐক্য জোটের নেতা-কর্মীরা।

গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার জানান, ফজলুল হকের বিরুদ্ধে ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা থানাসহ বিভিন্ন থানায় নাশকতাসহ বিভিন্ন অভিযোগে ৭টি মামলার গ্রেফতারী পরোয়ানা রয়েছে। সেই পরোয়ানার ভিত্তিতেই ঢাকা গোয়েন্দা পুলিশ ও গাজীপুর জেলা গোয়েন্দা পুলিশ গাজীপুরের কালীগঞ্জে যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে। পরে বিকেলে ঢাকা গোয়েন্দা পুলিশ তাকে রমনা থানার উদ্দেশ্যে নিয়ে যায়।

মিলনের আইনজীবী পারভিন আক্তার ও স্ত্রী শম্পা হক সাংবাদিকদের জানান, মিলনের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগে ৩৩টি মামলা রয়েছে। তিনি সব মামলায় জামিনে রয়েছেন। বুধবার তিনি সর্বশেষ মামলায় উচ্চ আদালত থেকে জামিন পেয়ে বৃহস্পতিবার বাসায় ফেরেন। তখন তাকে গোয়েন্দা পুলিশ আটক করে নিয়ে যায়।

শম্পা বলেন, দুপুরের খাবার খেয়ে তিনি মতবিনিময় সভায় যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় গোয়েন্দা পুলিশ মিলনকে আটক করে নিয়ে যায়। ওপরের নির্দেশে তাকে আটক করা হয়েছে বলে পুলিশ আমাদের জানিয়েছে। কয়েক দিন আগে তার ঢাকার বাসায়ও অভিযান চালিয়েছে পুলিশ। গ্রেফতার আতংকে তিনি এত দিন গাজীপুরে আসেননি।

জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সাখাওয়াৎ হোসেন সবুজ জানান, সকাল ১০টার দিকে ফজলুল হক মিলন গ্রামের বাড়িতে আসেন। পরে দুপুর আড়াইটার দিকে তাকে গাজীপুর ডিবি পুলিশ গ্রেফতার করে নিয়ে যায়।

তিনি বলেন, ফজলুল হক মিলন সব মামলায় জামিনে ছিলেন। কয়েকদিন আগে তার ঢাকার বাসায় রাতে অভিযান চালিয়েছিল পুলিশ। গ্রেফতার আতংকে তিনি এত দিন এলাকায় আসেননি।

এদিকে ধানের শীষ প্রতীকের প্রার্থীকে গ্রেফতারের প্রতিবাদে এবং তার মুক্তির দাবীতে বিএনপিসহ ঐক্য জোটের নেতা-কর্মীরা বিকেলে একটি মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।