বিএনপির প্রার্থীর গাড়ি বহরে হামলা চকরিয়ায়, সাংবাদিকসহ আহত ২০

বিএনপির প্রার্থীর গাড়ি বহরে হামলা চকরিয়ায়, সাংবাদিকসহ আহত ২০

মোহাম্মদ উল্লাহ চকরিয়া (কক্সবাজার) : কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষের প্রার্থী এডভোকেট হাসিনা আহমদের গণসংযোগ চলাকালে আওয়ামীলীগের সশস্ত্র লোকজন হামলা চালিয়েছে।

হামলায় আহত হয়েছে বিএনপির অন্তত ২০ নেতাকর্মী। ভাংচুর করা হয়েছে হাসিনা আহমদকে বহন করা গাড়িসহ ৭টি গাড়ি। এসময় রক্ষাপায়নি সাংবাদিকদের গাড়িও। ছিনিয়ে নেওয়া হয়েছে ২টি মোটর সাইকেল।

শনিবার (১৫ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নে কাটাখালীসহ বিভিন্ন স্থানে এ হামলার ঘটনা ঘটে।

চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া জানান, সকাল সাড়ে ১১টার দিকে হাসিনা আহমদ বিএনপির একদল নেতাকর্মী নিয়ে ধানের শীষের প্রতীকের নির্বাচনী প্রচারণা চালান ডুলাহাজারা ইউনিয়নের কাটাখালী এলাকায়। এ সময় আকস্মিকভাবে আওয়ামীলীগের একদল স্বশস্ত্র সন্ত্রাসী গাড়ি বহরে হামলা চালায়। পরে ওই এলাকা থেকে বের হয়ে আসার পথে ডুলাহাজারা সাফারি পার্কের গেইটের সামনে আসলে আবারও হামলার শিকার হন হাসিনা আহমদ ও নেতাকর্মীরা। হামলাকারিরা হাসিনা আহমদের গাড়িসহ অন্তত ৭টি গাড়ি ভাংচুর করে, ২টি মোটর সাইকেল ছিনিয়ে নেয়। ভাংচুর থেকে রেহাই পায়নি সাংবাদিকের গাড়িও।

হামলায় আহত হয় অর্ধশত নেতাকর্মী। আহতদের মধ্যে আলী আহমদ মেম্বার(৫০), মনজুর মেম্বার(৫২), ছাত্রদল নেতা মান্নান(২৯) ও বিএনপি নেতা হারুন(৩৪)। অনেকের তাৎক্ষনিক নাম পাওয়া যায়নি। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানান উপজেলা বিএনপির সভাপতি মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া।

বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থী এডভোকেট হাসিনা আহমদ জানান, ‘আমার শান্তিপূর্ণ নির্বাচনী গণসংযোগে আওয়ামীলীগের স্বশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে আমার গাড়িসহ ৭টি গাড়ি ভাংচুর করেছে, নেতাকর্মীদের মারধর করেছে, কয়েকটি মোটর সাইকেলও ছিনিয়ে নিয়েছে সন্ত্রাসীরা। তিনি আরও অভিযোগ করেন, আওয়ামীলীগ স্বশস্ত্র সন্ত্রাসীরা দফায় দফায় হামলা চালালেও পুলিশ সামনে হামলা চালালে ও এসময় তাদের বিরুদ্ধে কোন ধরনের ব্যবস্থা নেয়নি’। তিনি বলেন-এভাবে
প্রতিদিনই কোন-না কোন স্থানে চালাচ্ছে হামলা, অফিস ভাংচুর ও নির্বাচনী কাজে বাধাঁ। এসব ঘটনায় পুরো সংসদীয় আসন চকরিয়া-পেকুয়ায় চলছে চরম আতংক।

নির্বাচনী পরিবেশ’নষ্ট হচ্ছে। হামলার বিষয়ে চকরিয়া থানার ওসি (ভারপ্রাপ্ত) কর্মকর্তা বখতিয়ার উদ্দিন চৌধুরী ফোন করলে তিনি বলেন,সাবেক বিএনপি এমপি দীর্ঘ ১০বছর এলাকার না থাকার কারনে জনগনের মাঝে ক্ষোভ জাগায় এই হামলার ঘটনা ঘটে।এবং অবগত করার পর সাথে সাথে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। এখনো কেউ অভিযোগ করেনি
অভিযোগ ফেলে আইনগত ব্যাবস্থ নেওয়া হবে।