সুনামগঞ্জে বিজয় দিবসের নানা আয়োজন

.

সুনামগঞ্জ: নানা আয়োজনের মধ্যদিয়ে মহান বিজয় দিবস উদযাপিত হচ্ছে। রোববার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে ৩১বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয় ।

জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় প্রশাসন এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন। জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ। জেলা পুলিশের পক্ষ থেকে পুলিশ সুপার মোঃ বরকতুল্লাহ খান পুষ্পস্তবক অর্পণ করেন।

.

পরে মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আ’লীগ, পৌরসভা, জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন,বিএনপিসহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন,সংস্থা ও প্রতিষ্ঠান এবং সাধারণ মানুষ শহীদ ব্যধিতে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন। এর আগে প্রথম প্রহরে বিএনপি, জাসদ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন শহীদ ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

এদিকে রোববার সকালে জেলা স্টেডিয়ামে পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠান, বাংলাদেশ স্কাউট, রোভার স্কাউট, গার্লস গাইড-এর বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনীতে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণকালে উপস্থিত ছিলেন এ্যাডভোকেট শামছুন নাহার বেগম এমপি, পুলিশ সুপার মোঃ রবকতুল্লাহ খান, সুনামগঞ্জ জেলা প্রশাসকের সহধর্মীনী নাহিদ আফরোজ সুলতানা প্রমুখ।

.

এছাড়াও জেলা প্রতিটি উপজেলার প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ, উপজেলা পুলিশের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন। মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আ’লীগ, পৌরসভা, জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, বিএনপিসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন, সংস্থা ও প্রতিষ্ঠান এবং সাধারণ মানুষ শহীদ ব্যধিতে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন।