বাঁশখালীতে জাপা প্রার্থীর পথসভায় হামলা, ৩৬ গুলিবিদ্ধ

হামলা

চট্টগ্রাম : ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে চট্টগ্রামের বাঁশখালী। জাতীয় পার্টির প্রার্থীর পথসভায় হামলা ও গুলিবর্ষণের ঘটনায় অন্তত ৪০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে বিশরভাই গুলিবিদ্ধ।

শুক্রবার (২১ ডিসেম্বর) বিকালে উপজেলার চাম্বল বাজারে এ ঘটনার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছেন জাতীয় পার্টির প্রার্থী মাহমুদুল ইসলাম চৌধুরী।

একাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১৬ আসনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাঁশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরী। আর বিএনপির ধানের শীষ নিয়ে ভোটে আছেন জাফরুল ইসলাম চৌধুরী।

মহাজোটের আসন ভাগাভাগিতে আওয়ামী লীগ এ আসন জাতীয় পার্টিকে না ছাড়লেও পরে তারা লাঙ্গল প্রতীকে পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক সিটি মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরীকে মনোনয়ন দেয়। মোস্তাফিজ ও মাহমুদুল দুজনই এলাকায় নিজেদের মহাজোটের প্রার্থী দাবি করে প্রচার চালাচ্ছেন।

পথসভায় উপস্থিত ছিলেন এমন একাধিক সমর্থক বলেন, বিকালে চাম্বল বাজারে মাহমুদুল ইসলামের নির্বাচনী মিছিল নিয়ে পথসভায় যাওয়ার সময় নেতাকর্মীদের ওপর হামলা করা হয়। পরে পথসভায় তিনি বক্তব্য দেওয়ার সময় আবারও গুলি করা হয়।

আহতদের মধ্যে ১৩ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে দুজনের অবস্থা গুরুতর বলে মেডিকেল পুলিশ ফাঁড়ির এসএসআই শীলাব্রত বড়ুয়া জানিয়েছেন।

অভিযোগের বিষয়ে কথা বলতে আওয়ামী লীগের প্রার্থী মোস্তাফিজুর রহমানকে একাধিকবার ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি। উপজেলা চেয়ারম্যান মুজিবুল হকও ফোন ধরেননি।

শেয়ার করুন