৩৮৯ উপজেলায় সেনা, ১৮টিতে নৌবাহিনী
নির্বাচনী মাঠে সেনা, থাকবে ২ জানুয়ারী পর্যন্ত

চট্টগ্রামের প্যারেড ময়দানে অবস্থান নিয়েছে সেনাবাহিনী। ছবি: এমএ হান্নান কাজল

চট্টগ্রাম : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশের ৩৮৯ উপজেলায় সেনা এবং ১৮টিতে নৌবাহিনী মোতায়েন করা হয়েছে। স্বশস্ত্র বাহিনীর সদস্যরা আজ (সোমবার) থেকে স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন শুরু করেছে। বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য দিয়েছে।

চট্টগ্রামের ১৬ আসনের ১৫টিতে সেনা এবং একটিতে নৌবাহিনী কাজ করবে। জেলার সংঘাতপূর্ণ এলাকা বাঁশখালীতে ২ প্লাটুন সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। পুলিশ, বিজিবির সাথে সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবে। এছাড়া চট্টগ্রাম নির্বাচনী এলাকা সীতাকুন্ড-৫ আসনে ৩ প্লাটুন সেনা মোতায়েন করা হয়েছে। রোববার সন্ধ্যায় সীতাকুণ্ড উপজেলা পরিষদ প্রাঙ্গণে অবস্থান নিয়েছে সেনাবাহিনী। মহানগরীর চট্টগ্রাম কলেজ মাঠে সেনাবাহিনীর অবস্থান দেখা গেছে সোমবার সকালে। এছাড়াও জেলা শহরের বিভিন্ন পয়েন্টে সেনা সদস্যদের দেখা গেছে। আগামী ২ জানুয়ারি পর্যন্ত সেনাবাহিনী স্ট্রাইকিং ফোর্স হিসেবে নির্বাচনী মাঠে কাজ করবে।

সোমবার সকালে চট্টগ্রামের প্যারেড ময়দানে অবস্থান নিয়েছে সেনাবাহিনী। ছবি: এমএ হান্নান কাজল

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) জানিয়েছে, রোববার থেকে যেসব উপজেলায় সেনাবাহিনী ও নৌবাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে তারা সোমবার সকাল থেকে স্ট্রাইকিং ফোর্স হিসেবে তাদের কার্যক্রম শুরু করবে। এর আগে গত বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত পরিপত্র জারি করা হয়।

শেয়ার করুন