পেকুয়ায় ইউপি সদস্যের বাড়ীতে হামলা, ভাঙচুর-লুটপাট

হামলা

কক্সবাজার: পেকুয়া উপজেলার সদর ইউনিয়নে চাঁদার দাবীতে সাংবাদিক ইমরান হোসাইন ও বুলবুল জান্নাত নামের এক নারী ইউপি সদস্যের বসতবাড়ীতে হামলা ও ভাঙচুর চালিয়েছে সন্ত্রাসীরা।

সোমবার (২৪ ডিসেম্বর) দুপুরে পেকুয়া উপজেলা সদরের পূর্ব গোঁয়াখালী এলাকায় এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে পুলিশ গেলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

ভুক্তভোগী বুলবুল জান্নাত পেকুয়া সদর ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ড়ের নির্বাচিত সদস্য এবং পেকুয়া উপজেলা পরিষদের সংরক্ষিত আসনের নারী সদস্য।

ইউপি সদস্য বুলবুল জান্নাত বলেন, আমার ভোগদখলীয় বসতবাড়ি সংস্কারের কাজ বন্ধ করতে স্থানীয় একটি প্রভাবশালী চক্র বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল। এর জের ধরে সোমবার দুপুরে সংস্কারকাজ চলাকালীন হামলা চালিয়ে শ্রমিকদের আহতসহ ব্যাপক ভাঙচুর চালায় সন্ত্রাসীরা। এসময় তারা বসতবাড়ি সংস্কার কাজের জন্য আনা এক টন লোহা লুট করে নিয়ে যায়।

ইউপি সদস্যের ছেলে সাংবাদিক ইমরান হোসাইন বলেন, সন্ত্রাসীদের দাবীকৃত চাঁদা দিতে অস্বীকৃতি জানানোর কারণে মূলত এ হামলা-ভাঙচুর ও লুটপাট চালিয়েছে সন্ত্রাসীরা।

পূর্ব গোঁয়াখালী এলাকার মৃত ফজল করিমের ছেলে মো. কালু, মৃত আবুল খাইরের ছেলে শাহাব উদ্দিন, আবুল কালাম ও মৃত মোক্তার আহমদের ছেলে মহিউদ্দিনের নেতৃত্বে দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত একদল সন্ত্রাসী হামলা চালিয়ে বসতবাড়িতে ভাঙচুর ও লুটপাট চালায়। এতে আমাদের লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, হামলা ভাংচুরের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। ভুক্তভোগীদের লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।