সুনামগঞ্জের ধর্মপাশায় ১৪৪ ধারা জারি

সুনামগঞ্জ : সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জনতা মডেল উচ্চ বিদ্যালয় খেলার মাঠে একই সময়ে জাতীয় শ্রমিক লীগ ও বিএনপির সভার আয়োজনকে কেন্দ্র করে ওই ১৪৪ ধারা জারি করা হয়।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) পাল্টাপাল্টি সভাকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, সুনামগঞ্জ-১ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোয়াজ্জেম হোসেন রতনের পক্ষে জাতীয় শ্রমিকলীগ ও বিএনপি মনোনীত প্রার্থী নজির হোসেনের পক্ষে উপজেলা বিএনপি জনতা মডেল উচ্চ বিদ্যালয় খেলার মাঠে নির্বাচনী সভা করার জন্য সোমবার (২৫ ডিসেম্বর) একই স্থানে দুই পক্ষ নিজ নিজ কার্য্যালয়ে সভা ডেকেছে। এমন খবর পাওয়ার পর অপ্রীতিকর ঘটনা এড়াতে একই সময় ও স্থান নির্বাচনী সভা অনুষ্ঠিত হলে সভাস্থলে ব্যাপক সংঘর্ষসহ আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কা থাকায় ঐ স্থানে সকল প্রকার সভা সমাবেশ নিষিদ্ধ করে ১৪৪ ধারা জারি করেন। সহকারি রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে একই স্থানে উভয় পক্ষের সভা বন্ধ রাখতে ১৪৪ধারা জারি করা হয়েছে।

শেয়ার করুন