বাইশারীতে চেয়ারম্যান ও সাংবাদিকসহ ৮০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

মামলা

বান্দরবান: নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে নৌকা প্রতীকের পোষ্টারে আগুন দিয়ে পোড়ানোর অভিযোগে উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও সাংবাদিকসহ বিএনপির ৮০জন নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা হয়েছে।

এ মামলায় অজ্ঞাতনামা আরো ২০/২৫ জন রয়েছে। মঙ্গলবার (২৫ ডিসেম্বর) ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোক্তার আহমদ বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। যার মামলা নং ০৮/১৮।

মামলার এজাহারে উল্লেখ আছে, সোমবার (২৪ ডিসেম্বর) দিবাগত রাত অনুমান ১টা থেকে ৩টার মধ্যে ২নং বাইশারী ইউপিস্থ ২৭৮নং বাইশারী মৌজার ৪নং ওয়ার্ড করলিয়ামুরা বটতলী বাজার সংলগ্ন বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণা অফিস এবং নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক প্রার্থী বীর বাহাদুর উশৈসিং এমপি, ছবি সম্বলিত নির্বাচনী পোষ্টার, কাগজ ও বাঁশের তৈরী নৌকা প্রতীক খড় দিয়ে আগুন লাগিয়ে পুড়ানো হয়েছে। তাতে আনুমানিক ১ লাখ টাকা ক্ষতি সাধন হয়েছে।

মামলার বাদি মোক্তার আহমদ বলেন, অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা আমাদের দলীয় সমর্থকদের প্রতিনিয়ত বিভিন্ন ভাবে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করিতেছে। আমার ধারণা নির্বাচনের পূর্বে আমাদের আরো নির্বাচনী প্রচারণা অফিস উল্লেখিত দুষ্কৃতিকারীরা নির্বাচনী প্রচারণায় বাধা, পন্ড করা লক্ষ্যে এবং জনমনে ভয়ভীতি, ও নির্বাচনী পরিবেশ আতংক সৃষ্টির লক্ষ্যে একই ঘটনা পুনরাবৃক্তি করতে পারে মর্মে উল্লেখ করা হয়েছে।

এদিকে মামলাটিকে সম্পূর্ণ সাজানো বলে দাবী করেছে স্থানীয় বিএনপি নেতারা। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বানচাল করতে গায়েবী মামলার পথ বেছে নিয়েছে বলেও মন্তব্য আওয়ামী বিরোধীজোটের। গায়েবী ও মিথ্যা মামলায় আসামী হওয়ার ফলে বিএনপি নেতাকর্মীদের মাঝে আতংক সৃষ্টি হয়েছে।

বিএনপি নেতাকর্মীরা জানান, প্রতিপক্ষকে ফাসাতে এধরণের মিথ্যা মামলা রুজু করে হয়রানী করা হচ্ছে। উক্ত মামলার বিষয়য়ে সুষ্ঠু তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়াসহ প্রকৃত দোষীকে চিহ্নিত করা হউক।

বাইশারী ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের একাধিক নেতাকর্মী এই প্রতিবেদকে জানান, বর্তমানে তাদের নেতাকর্মীরা আতংক অবস্থায় রয়েছে। তাছাড়া মামলায় নাইক্ষ্যংছড়ি উপজেলার বেশ কয়েকটি ইউনিয়নের নেতাকর্মী ও উক্ত মামলার আসামী করা হয়েছে। বিষয়টি নিয়ে বিএনপি নেতাকর্মীরা সুষ্ঠু তদন্তের জন্য পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।