খাগড়াছড়িতে বিএনপি-জাপার পৃথক সংবাদ সম্মেলন

বিএনপির সংবাদ সম্মেলন

পার্বত্য জেলা খাগড়াছড়িতে বিএনপি ও জাতীয় পার্টি পৃথক পৃথকভাবে সংবাদ সম্মেলন করেছে।

শুক্রবার (২৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় জেলা শহরের কলাবাগানস্থ বিএনপির ধানের শীষ প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ে এবং বেলা সাড়ে ১১টায় নারিকেল বাগানস্থ জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রধান কার্যালয়ে পৃথক পৃথকভাবে এ সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়।

বিএনপির মনোনীত প্রার্থী শহীদুল ইসলাম ভুইয়া (ফরহাদ) সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ কেন্দ্র দখলের পরিকল্পনা করছে বলে অভিযোগ করে বলেন, ধানের শীষের এজেন্ট ও বিএনপির নেতাকর্মীদের এলাকা ছাড়া করতে গত এক সপ্তাহে অজ্ঞাত ও নাম উল্লে­খ করে প্রায় দেড় হাজার জনকে আসামী করে ১০টি মামলা করা হয়েছে। যার ফলে
সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তিনি।

জাপার সংবাদ সম্মেলন

এসময়, জেলা বিএনপির সহ-সভাপতি মংসাথোয়াই চৌধুরী, পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, জেলা মহিলাদলের সম্পাদিকা কুহেলী দেওয়ান ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা এ উপস্থিত ছিলেন।

এদিকে জাতীয় পার্টির প্রার্থী সোলায়মান আলম শেঠ তার সংবাদ সম্মেলনে বলেন, খাগড়াছড়ি আসনে সুষ্ঠু নির্বাচনের
পরিবেশ সৃষ্টি হয়েছে। স্থানীয় প্রশাসনসহ খাগড়াছড়িবাসীর প্রশংসা করে তিনি বলেন, ৩০ ডিসেম্বর ভোটাররা নির্ভয়ে কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে।

নির্বাচনে কোন প্রকার কারচুপি না হলে লাঙ্গলের জয় সুনিশ্চিত হবে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এতে চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক কে.এম আবছার উদ্দিন রনি, খাগড়াছড়ি জেলা জাতীয় পার্টির আহবায়ক অমৃত লাল ত্রিপুরা, যুগ্ম-আহবায়ক ও নির্বাচন পরিচালনা কমিটি প্রধান সমন্বয়ক মণীন্দ্র লাল ত্রিপুরা, সদস্য সচিব ইঞ্জিনিয়ার মোঃ খোরশেদ আলম, সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান ও সদ্য পার্টিতে যোগদানকারী জাপা নেতা রুইথী কার্বারী, পার্বত্য নাগরিক পরিষদের যুগ্ম-সম্পাদক শেখ আহাম্মদ রাজুসহ জাপা ও পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।