সহিংসতা ছাড়াই খাগড়াছড়িতে ভোট গ্রহন সম্পন্ন

খাগড়াছড়িতে কোন প্রকার সহিংসতা ছাড়াই ভোট গ্রহন সম্পন্ন হয়েছে। এদিকে, নজিরবিহীন পক্ষপাতমূলক নির্বাচনের অভিযোগ করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি।

রোববার (৩০ ডিসেম্বর) দুুপুরে জেলা বিএনপির প্রধান নির্বাচনী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন বিএনপি মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদ।

এসময় তিনি অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ কর্তৃক বিভিন্ন উপজেলায় কেন্দ্র দখল, বিএনপি নেতাকর্মীদের
উপর হামলা, মারধর করে ধানের শীষের এজেন্টদের বের করে দিয়েছে।

এছাড়াও, নির্বাচনে ভোট কেন্দ্র দখল করার অভিযোগ করেছে আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ। দলটির সমর্থিত স্বতন্ত্র প্রার্থী নতুন কুমার চাকমার পক্ষে এই অভিযোগ করেন দলের কেন্দ্রীয় সংগঠক মাইকেল চাকমা।

তিনি বলেন, ‘বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সরকার দলীয় লোকজন ভোট কেন্দ্র দখল করে নেয়। এটা নির্বাচনের নামে একটি প্রহসন।

তবে, এসব অভিযোগ অস্বীকার করে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব নির্মলেন্দু চৌধুরী বলেন, মিথ্যা কথা বলা বিএনপি’র অভ্যাসে পরিনত হয়েছে। তারা জেলার মাটিরাঙ্গায় আমাদের কর্মীকে কুপিয়ে জখম করেছে। বিএনপির লোকজন আমাদের উপর সহিংসতা চালিয়েছে।

খাগড়াছড়ি জেলা রিটানিং অফিসার মোঃ শহিদুল ইসলাম জানান, প্রশাসনের সহায়তায় ভোট কেন্দ্র দখলের বিষয়টি
সম্পূর্ণ মিথ্যা। বিএনপির পক্ষ থেকে এ পর্যন্ত যত অভিযোগ পেয়েছি, আমরা তা খতিয়ে দেখেছি কোথাও তাদের অভিযোগের সত্যতা পায়নি। আমি যে সকল কেন্দ্র পরিদর্শন করেছি সব কেন্দ্রে সব দলের পোলিং এজেন্ট ছিল। মানুষ উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছে।

এর আগে পৌষের কনকনে শীত উপেক্ষা করে খাগড়াছড়িতে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়। সকাল ৮ টার আগেই ভোটাররা কেন্দ্রে আসতে শুরু করে।

নয় উপজেলা ও তিন পৌরসভা নিয়ে খাগড়াছড়ি সংসদীয় আসনে মোট ভোটার ৪ লাখ ৪১ হাজার ৭৪৪। এর মধ্যে নতুন ভোটার প্রায় ৬১ হাজার। জেলার মোট কেন্দ্র ১৮৭ টি ভোট কেন্দ্রের নিরাপত্তায় নিয়োজিত ছিল আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় সাড়ে ৬ হাজার সদস্য। এবার নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করেছে আ’লীগ, বিএনপি, ইউপিডিএফ, জাপার প্রার্থীসহ ৫ জন।