মানুষের মুখে হাসি ফুটাতে চান সাংসদ দিদারুল আলম

নবনির্বাচিত সাংসদ দিদারুল আলম

সীতাকুণ্ড : সন্ত্রাস, চাঁদাবাজ ও জঙ্গিবাদ মুক্ত আধুনিক সীতাকুণ্ড গড়ে তোলা হবে। পরিকল্পনা রয়েছে তথ্য প্রযুক্তিখাতে তরুণদের প্রশিক্ষিত করে দক্ষ ও মেধাবী হিসেবে গড়ে তোলা। এলাকার বেকারত্ব দূর করা। এজন্য এলাকায় টেকনিক্যাল স্কুল ও ট্রেনিং সেন্টার নির্মাণ কাজ শুরু হয়েছে। ইতিমধ্যে অবকাঠামো কাজ শেষ হয়েছে। এখন শিক্ষা কার্যক্রম শুরু হবে। একইসাথে তরুণ প্রজন্মকে খেলাধুলায় সম্পৃক্ত করার জন্য শেখ হাসিনা মিনি স্টেডিয়াম প্রতিষ্ঠা করা হবে। বাঁশবাড়িয়া ইউনিয়নের বেড়িবাঁধ নির্মাণ কাজ শেষ করে এলাকাবাসীর মুখে হাসি ফুটাতে চান একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৪ আসনে ২ লাখ ৬৯ হাজার ৮৮৯ ভোট পেয়ে টানা ২য় বারের মতো নির্বাচিত হয়েছেন দিদারুল আলম।

এছাড়াও গত পাঁচ বছরে তিনি এলাকায় ৫’শ কোটির টাকার উন্নয়ন কাজ করেছেন। সীতাকুণ্ডে একটি টেকনিক্যাল কলেজ স্থাপন, সীতাকুণ্ড মহিলা কলেজকে সরকারি করণ, ৪১ কোটি টাকায় বেড়িবাঁধ, মীরসরাই ইকোনমিক জোনে ১১শ’ একর জায়গা নিয়ে সীতাকুণ্ডকে সম্পৃক্ত করেছেন। পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা, রাস্তা-ঘাট নির্মাণ, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও জেলে সম্প্রদায়ের জন্য উন্নয়ন কাজ করেছেন।

এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞ জানিয়েছেন দিদারুল আলম। তিনি বলেন, অনেক ত্যাগ ও কষ্ট স্বীকার করে ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করেছে। এলাকার উন্নয়নের যে দায়িত্ব আমাকে প্রদান করেছেন তা যেন যথাযথভাবে পালন করতে পারি।

তাছাড়া গত ৫ বছরে এলাকার রাস্তাঘাট, পুল, কালর্ভাট নিমার্ণ কাজ অসমাপ্ত ছিল, সেগুলো পরিপূর্ণ করতে চাই। নির্বাচনের পূর্বে জলাবদ্ধতা নিরসনে খাল খনন, স্লুইচগেট নির্মাণ করা আমার প্রতিশ্রুতি ছিল, তা করার উদ্যোগ নেব ।

তিনি বলেন, সীতাকুণ্ডকে অপরাধমুক্ত, সুশিক্ষিত হিসাবে গড়ে তুলতে নিজেকে নিয়োজিত করবেন। তিনি নিজেকে আজীবন বঙ্গবন্ধুর আদর্শের ধারক উল্লেখ করে বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা আর প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার উন্নত বাংলাদেশের রূপরেখায় আমি আপনাদের দৃঢ কণ্ঠে আশ্বস্ত করতে চাই, অপরাধমুক্ত সুশিক্ষিত সমাজ গড়ার লক্ষে আমি সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তূত ।’

এলাকাবাসীর কথা চিন্তা করে মাটি ও মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করতে চাই।’ তিনি বলেন, আল্লাহ আমাকে যে সামর্থ্য যোগ্যতা সাহস এবং ত্যাগের শক্তি দিয়েছেন তা আমি পুরোপুরি কাজে লাগিয়ে সীতাকুণ্ডবাসীকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে পারবো বলে আমার দৃঢ় বিশ্বাস। এক্ষত্রে আপনাদের ঐকান্তিক সহযোগিতা প্রয়োজন। আমি এলাকাবাসীর জন্য কিছু করতে চেয়েছি, যার মাধ্যমে দেশের তথা জাতির মুখ বিশ্বের দরবারে উজ্জ্বল করতে পারবো।

তিনি বলেন, সীতাকুণ্ডের সম্ভাবনা অনেক। এই সম্ভাবনার পুরোটাই কাজে লাগিয়ে আমি একটি সমৃদ্ধ সীতাকুণ্ড গড়তে নিজেকে উৎসর্গ করবো। বঙ্গবন্ধুর প্রত্যাশার সোনার মানুষ হতে নিজের সবটুকু উজাড় করে দেবো। তিনি বলেন, আমাদের পরিবারের সকলকে আপনারা চিনেন। আমাদের কারো বিরুদ্ধে কোনদিন কোনো ধরনের দুর্নীতির কোনো অভিযোগ কেউ উঠাতে পারেননি। সততা এবং দেশপ্রেমে আমরা পরীক্ষিত।