সুবর্ণচরে গণধর্ষণের ঘটনায় সেই আওয়ামী লীগ নেতা বহিষ্কার

গৃহবধূকে গণধর্ষণ ঘটনার মূল হোতা রুহুল আমিন। ফেসবুক থেকে নেওয়া ছবি

নোয়াখালীর সুবর্ণচরে স্বামী-সন্তানকে বেঁধে গৃহবধূকে গণধর্ষণ ঘটনার মূল হোতা রুহুল আমিনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (৪ জানুয়ারি) রাতে উপজেলা আওয়ামী লীগের এক জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওমর ফারুক এ তথ্য জানান।

আরো পড়ুন : চট্টগ্রামে নারী মাদক ব্যবসায়ী আটক

তিনি বলেন, সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রুহুল আমিনকে সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। অনৈতিক কাজের জন্য দলের সাংগঠনিক সিদ্ধান্ত অনুযায়ী দলের সব কার্যক্রম থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

একাদশ সংসদ নির্বাচনে ভোটের দিন রোববার রাতে এই রুহুল আমিনের নেতৃত্বে একদল যুবক ওই নারীর বসতঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে তার স্বামী-সন্তানদের অস্ত্রের মুখে হাত-পা বেঁধে ফেলে। পরে ওই নারীকে ঘরের বাইরে নিয়ে দুর্বৃত্তরা ধর্ষণ করে। তাকে শারীরিকভাবে নির্যাতনও করা হয়।

এ ঘটনায় সোমবার রাতে নির্যাতিত গৃহবধূর স্বামী বাদী হয়ে চরজব্বার থানায় ৯ জনের নাম উল্লেখ করে মামলা করেন। এতে উল্লেখ করা হয়- ৩০ ডিসেম্বর দুপুরে সংসদ নির্বাচনে সুবর্ণচর উপজেলার চরজুবলী ইউনিয়নের ১৪ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট দিতে যান। ধানের শীষ প্রতীকে ভোট দেওয়ায় ওই নারীর সঙ্গে কেন্দ্রে থাকা স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের তর্ক হয়। যুবকরা ওই নারীকে দেখে নেওয়ার হুমকি দেয়। পরে ওই রাতেই গণধর্ষণের শিকার হন চার সন্তানের জননী ওই গৃহবধূ।

এদিকে গণধর্ষণের ঘটনায় জড়িত এখন পর্যন্ত সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ। আসামিরা পুলিশের জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে সংশ্নিষ্টতার কথা স্বীকার করেছে বলে জানা গেছে।

শেয়ার করুন