গার্মেন্টস শ্রমিকদের সচেতনতায় সিএমপি’র মতবিনিময় সভা

গার্মেন্টস শ্রমিকদের সচেতনতায় সিএমপি’র মতবিনিময় সভা

চট্টগ্রাম : ট্রাফিক আইন বিষয়ে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে গার্মেন্টস শ্রমিকদের পরামর্শ দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ( সিএমপি)। শনিবার (৫ জানুয়ারী,) দুপুরে নগরীর ইপিজেড থানা এলাকায় আয়োজিত এক মতবিনিময় সভায় এ পরামর্শ দেয়া হয়।

সভায় উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) ফাতিহা ইয়াছমিন বলেন, রাস্তা পারাপারে ফুট ওভারব্রিজ কিংবা জেব্রাক্রসিং ব্যবহারে সচেতন হতে হবে। রাস্তা পারাপারে হেডফোন ও মোবাইলে কথা বলা থেকে বিরত থাকতে হবে। পায়ে হেঁটে চলাচলের সময় ফুটপাত ব্যবহার, পাবলিক পরিবহণে ধূমপান হতে বিরত, বাস-স্টপ, নির্দিষ্ট স্থান ব্যতীত গাড়িতে ওঠা-নামা থেকে বিরত থাকতে হবে।

আরো পড়ুন : প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন এরশাদের

এছাড়াও ভ্রমণকালে অপরিচিত লোকের দেয়া কিছু না খাওয়া, শারীরিক প্রতিবন্ধী, বৃদ্ধ, শিশু ও নারীদেরকে যানবাহনের আসন ব্যবহারে অগ্রাধিকার দেওয়ার আহবান তিনি।

এসময় যানবাহন চালকদের উদ্দেশ্যে বলেন, গাড়ি চালানোর সময় গাড়ির ফিটনেসসহ সকল কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স সাথে রাখতে হবে। অযথা হর্ণ বাজানো থেকে বিরত, মোটরসাইকেল চালানোর সময় হেলমেট ব্যবহার করা, উল্টো পথে গাড়ি চালানো থেকে বিরত থাকাসহ বিভিন্ন দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন পুলিশের ওই কর্মকর্তা।

সভায় দৈনন্দিন প্রয়োজনীয় বিভিন্ন আইন-কানুন সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য রাখেন উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর) এস.এম. মোস্তাইন হোসেন, বিপিএম।

মতবিনিময় সভায় অতিঃ পুলিশ সুপার (ইন্ডাষ্ট্রিয়াল পুলিশ) সৈকত শাহীন, সহকারী পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) মোঃ মোশাররফ হোসেন, টিআই ইপিজেড নারায়ন চন্দ্র দে, ইপিজেড ফাঁড়ির ইনচার্জ সাজেদ কামাল, মহিউদ্দিন, এডমিন, জেনারেল ম্যানেজার, বিপ্লব মজুমদার, নির্বাহী পরিচালক সহ স্মার্ট জ্যাকেট (বিডি) লিঃ এর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন