বীর বাহার, হাসান মাহমুদ ও সাইফুজ্জামান চৌধুরী পূর্ণমন্ত্রী

হাসান মাহমুদ, সাইফুজ্জামান চৌধুরী ও বীর বাহার

চট্টগ্রাম : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ২৩ আসনেই বিজয় অর্জন করেছে মহাজোট। বাড়তি চমক ছিল প্রয়াত বর্ষিয়ান নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যারিষ্ট্রার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করে। চট্টগ্রামবাসীর প্রত্যাশা ছিল অন্তত দুই জনকে দেখা যাবে পূর্ণমন্ত্রীর তালিকায়। আজ প্রকাশিত মন্ত্রিসভার তালিকায় এমন কাউকে দেখা যায়নি। তবে প্রতিমন্ত্রীর তালিকায় রয়েছে ব্যারিষ্ট্রার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এবারের মন্ত্রিসভায় পূর্ণমন্ত্রীর ডাক পেয়েছেন চট্টগ্রামের তিন নেতা। এর মধ্যে ভূমি প্রতিমন্ত্রী থেকে পূর্ণ মন্ত্রী পেয়েছেন সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। তিনি আনোয়ারা থেকে নির্বাচিত সাংসদ।

আরো পড়ুন : নতুন মন্ত্রিসভায় ডাক পেলেন ২৪ পূর্ণমন্ত্রী

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশেশিং পেয়েছেন একই মন্ত্রণালয়ের পূর্ণমন্ত্রীর দায়িত্ব। বীর বাহার বান্দরবান থেকে নির্বাচিনত সাংসদ এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাসান মাহমুদ এবার পেয়েছেন তথ্য মন্ত্রণায়। তিনি রাঙ্গুনিয়া থেকে বিপুল ভোটে জয়লাভ করেন। তারা প্রত্যেকেই রাজনৈতিক প্রজ্ঞা নিজ নিজ এলাকায় তৃণমূলে সম্পৃক্ত। গণমানুষের আশা আকাঙ্খা পূরণে সক্ষমও ওই তিন প্রথিতযশা প্রবীণ রাজনীতিক।

শেয়ার করুন