গণপিটুনিতে ‘সন্ত্রাসীর’ মৃত্যু পাহাড়তলীতে, যুবকের মৃতদেহ উদ্ধার পতেঙ্গায়

পতেঙ্গায় নিহত যুবক।

চট্টগ্রাম : নগরীর পাহাড়তলী এবং দক্ষিণ পতেঙ্গার মাইজপাড়ায় পৃথক দুটি ঘটনায় দুই যুবক নিহত হয়েছেন। পাহাড়তলীতে এক ব্যবসায়ীর কাছে চাঁদা চাইতে গিয়ে গণপিটুনিতে নিহত যুবকের নাম মহিউদ্দিন সোহেল (৩৫)। তিনি দক্ষিণ খুলশী এলাকার আবদুল বারিকের ছেলে। এসময় রাসেল নামে সোহেলর এক সহযোগীকেও মারধর করা হয়।

পতেঙ্গায় নিহত যুবকের নাম মো. ফারুখ (২৮)। তার বাবার নাম খাজা মোহাম্মদ ফারুখ ওই এলাকার বাসিন্দা। পরিবারের অভিযোগ তাকে কেউ হত্যা করে ফেলে গেছে। পুলিশ জানিয়েছে নিহতের শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন দেখা গেছে।

দুটি ঘটনায় নিহতদের লাশ সোমবার (৭ জানুয়ারি) ডবলমুরিং থানা এবং পতেঙ্গা থানা পুলিশ উদ্ধার করে চমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

আরো পড়ুন : পারকি সৈকতে জাহাজ কাটার উদ্যোগ : ২ কোটি টাকা জরিমানা

পতেঙ্গায় নিহত ফারুকের পরিবারের দাবী ফারুখকে হত্যা করা হয়েছে। রোববার সন্ধ্যায় বাসা থেকে বাজারে যাবে বলে ঘর থেকে বের হয়ে রাত অবধি ফিরে না আসায় নিকট আত্মীয় স্বজনের কাছে খোঁজখুঁজি করেন তারা। কিন্তু হঠাৎ লোক মুখে জালালিয়া স্কুলের পাশে একটি লাশের খবর পেয়ে সেখানে গিয়ে খারুখকে মৃতু অবস্থায় দেখতে পান। পরে পুলিশ এসে লাশ ময়না তদন্তের জন্য চমেকের মর্গে পাঠানো হয় বলে থানা সূত্রে জানায়। পরিবারের পক্ষ থেকে জানানো হয়, এব্যাপারে হত্যা মামলা দায়ের করা হবে।

সোমবার পাহাড়তলীতে আতংকিত ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়।

এদিকে সোমবার (৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে ডবলমুরিং থানাধীন পাহাড়তলী বাজারে মহিউদ্দিন সোহেল (৩৫) নামে স্থানীয় এক ব্যক্তি গণপিটুনিতে মারা গেছে। এসময় আতংকিত মানুষ ছুটোছুটি করতে থাকে। ভয়ার্ত ব্যবসায়ীরা ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে নিরাপদে আশ্রয় নেয়।

স্থানীয় সূত্র জানায়, তার চাঁদাবাজিতে দীর্ঘদিন ধরে ব্যবসায়ীরা অতিষ্ঠ ছিলেন। চাঁদা না দিলে, মালামাল লুট ও ক্রেতাদের কাছ থেকে টাকাও কেড়ে নিতো সোহেল নামে ওই সন্ত্রাসী। সে মূলত বিভিন্ন রাজনৈতিক দলের নাম ভাঙিয়ে এলাকায় ত্রাস সৃষ্টি করতো। আজকেও চাঁদা দাবি করতে এসে এক ব্যবসায়ীকে মারধর করে। এতে ক্ষিপ্ত হয়ে সোহেলসহ সহযোগীদের গণপিটুনি দেন স্থানীয় ও ব্যবসায়ীরা।

স্থানীয়রা জানিয়েছেন, নিহত সোহেলের আরেক সহযোগি রাসেলকে পুলিশ আহত অবস্থায় আটক করেছে। স্থানীয় একাধিক ভুক্তভোগী ব্যবসায়ী জানান, চাঁদাবাজি নিয়ে ক্ষোভ থেকে আজ সকালে গণপিটুনিতে ওই যুবক মারা গেছে। সরকারি দলের নাম ভাঙ্গিয়ে সোহেল চাঁদাবাজি করত।

বিষয়টি নিশ্চিত করে ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মহিউদ্দিন জানান, ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা দাবি করায় গণপিটুনিতে তার মৃত্যু হয়। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

শেয়ার করুন