মাদ্রাসা থেকে ছাত্র নিখোঁজ মিরসরাইয়ে

নিখোঁজ তৌহিদুল ইসলাম তুহিন।

চট্টগ্রাম : জেলার মিরসরাইয়ে ৭ দিন ধরে নিখোঁজ রয়েছে তৌহিদুল ইসলাম তুহিন নামের ৯ বছরের এক মাদ্রাসা ছাত্র। তুহিন চট্টগ্রামের মিরসরাই উপজেলার সদর ইউনিয়নের ওয়ারলেস দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসায় নূরাণী বিভাগে ৩য় শ্রেণির ছাত্র। সে ওই মাদ্রাসার হোস্টেলে থেকে পড়াশোনা করতো। সে ঢাকার রুপনগর থানার ৯২ নং ওয়ার্ডের দুয়ারি পাড়ার রেজাউল করিম রনির পুত্র। এই ঘটনায় তুহিনের পিতা বাদী হয়ে মিরসরাই থানায় একটি সাধারণ ডায়রি (নং ২২০) দায়ের করেন।

আরো পড়ুন : শপথ নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নিখোঁজ তুহিনের বাবা বলেন, আমার ছেলে খোঁজ নিতে ৫ জানুয়ারি মাদ্রাসায় ফোন দিলে ওই মাদ্রাসার পক্ষ থেকে জানানো হয়, ‘গত ১ জানুয়ারি সকাল ১১টার পরে তুহিনকে পাওয়া যাচ্ছে না। তারা জানে না তুহিন কোথায় গেছে, কোথায় আছে।

তিনি অভিযোগ করে বলেন, ‘আমার ছেলে ৪দিন ধরে নিখোঁজ, কিন্তু মাদ্রাসার কোন শিক্ষক আমাদের অবহিত করেনি। আমার সন্তানের খোঁজ নিতে শনিবার ফোন দিলে তারা বলে আমার সন্তান মাদ্রাসায় নেই। নূন্যতম দায়িত্ববোধ দেখলাম না এবং থানায় কোনো অভিযোগ করেনি তারা। আমার সন্তানের নিখোঁজের জন্য মাদরাসা কর্তৃপক্ষকে দায়ি করছি।’

এ বিষয়ে মাদ্রাসার অধ্যক্ষ মো. শোয়াইব বলেন, ‘তুহিনের বাবা ৫ তারিখে ফোন দিলে আমরা জানতে পারি সে নিখোঁজ। ফোন পেয়ে বিষয়টি তদারকি করি। বিভিন্ন মাদ্রাসায় খোঁজ নিচ্ছি।

তুহিনের বাবা রেজাউল করিম তার সন্তানের সন্ধান পেয়ে থাকলে ০১৭১৯৭৮২৪৫৫ মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করেছেন।

এবিষয়ে মিরসরাই থানার ওসি (তদন্ত) বিপুল চন্দ্র দেবনাথ বলেন, ‘এক মাদ্রাসা ছাত্র নিখোঁজের বিষয়ে থানায় ডায়েরি করা হয়েছে। আমরা বিভিন্ন থানায় ওই ছাত্রের ছবিসহ ম্যাসেজ পাঠিয়ে দিয়েছি এবং খোঁজ খবর নিচ্ছি।’

শেয়ার করুন